Home / সারাদেশ / জঙ্গিদের ৩ শর্ত : গুলশানে এখন যা ঘটছে
জঙ্গিদের ৩ শর্ত : গুলশানে এখন যা ঘটছে

জঙ্গিদের ৩ শর্ত : গুলশানে এখন যা ঘটছে

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারির ভেতর অবস্থানরত জঙ্গিরা আইন শৃঙ্খলা বাহিনীকে তিনটি শর্ত দিয়েছে আত্মসমপর্ণের।
এমন সংবাদ দিয়েছে চ্যানেল আই অনলাইন।

একদিন আগে ডেমরা থেকে আটক জেএমবি নেতা খালেদ সাইফুল্লাহকে মুক্তি দিতে হবে। তাদেরকে নিরাপদে বের হয়ে যেতে দিতে হবে। ইসলামকে প্রতিষ্ঠিত করার জন্য তাদের এই অভিযান- স্বীকৃতি দিতে হবে।

এরআগে জিম্মি সংকটের অবসান ঘটাতে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে যৌথ বাহিনী। তারা হ্যান্ড মাইকে বারবার জিম্মিদের ছেড়ে দিয়ে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানান। এরপরই জঙ্গিরা তিনটি দাবি জানায় যৌথবাহিনীকে।

গত ১৫ জুন মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন কলেজের গণিত বিভাগের শিক্ষক রিপন চক্রবর্তী হত্যাচেষ্টায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয় খালেদ সাইফুল্লাকে। তাকে শিক্ষক হত্যাচেষ্টার মুল পরিকল্পনাকারী এবং নিষিদ্ধ ঘোষিত জামা’তুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে দাবি করছে পুলিশ।

এদিকে বিবিসির সংবাদদাতা কাদির কল্লোল জানাচ্ছেন গুলশানের হোলি আর্টিজান রেস্টুরেন্টের চারদিক ঘিরে রেখেছে পুলিশ, কমান্ডো, র‍্যাব, বিজিবি আইন শৃঙ্খলা বাহিনী।

সেখানে আইন শৃঙ্খলা রক্ষাকারীর সব ধরনের সরঞ্জাম ও যানবাহন রাখা আছে কাছেই। ৭৯ নম্বর রোডের মাঝামাঝি স্থানে রয়েছে গণমাধ্যম কর্মীরাও। ওই সড়কের শেষ দিকেই আক্রমণের শিকার রেস্টুরেন্টের অবস্থান।

ঘটনাস্থল থেকে পুলিশ কর্মকর্তাদের কাউকে এগিয়ে আসতে দেখলেই নতুন তথ্যের আসায় ঘিরে ধরছেন গণমাধ্যম কর্মীরা।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৫:০৬ এএম, ২ জুলাই ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply