Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ১৭ মাস যাবৎ চিকিৎসা থেকে বঞ্চিত ইউনিয়নবাসি
Motlob Dokkhin
প্রতীকী

মতলবে ১৭ মাস যাবৎ চিকিৎসা থেকে বঞ্চিত ইউনিয়নবাসি

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলর খাদেরগাও ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকের ডাক্তার মার্জিয়ানা রহমানের হদিছ নেই। ১ মাসের ছুটি নিয়ে বিগত প্রায় ১৭ মাস যাবৎ অনুপস্থিত রয়েছেন ওই ডাক্তার। ডাক্তার না থাকায় এ ইউনিয়নের প্রায় ২০ সহ¯্রাধিক জন সাধারণ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মেডিকেল অফিসার ডা. মার্জিয়া রহমানকে নিয়োগ দেয়া হয় খাদেরগাও ইউনিয়নের পশ্চিম নাগদা কমিউনিটি ক্লিনিকে। তিনি গত ২০১৫ সালের ১ জুন মাসে ১ মাসের (অর্জিত ছুটি) ছুটি নেন। ছুটিরপর থেকে অদ্যাবধি (২৯ নভেম্বর ২০১৬) কর্মস্থলে দেখা যায় নি।

এ দিকে ডাক্তার না থাকায় প্রতিদিন ওই ইউনিয়নের শিশু থেকে শুরু করে বিভিন্নœ রয়সী রোগীরা কমিউনিটি ক্লিনিকে এসে সেবা না পেয়ে রোগীরা ফিরে যাচ্ছে। এতে করে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের মাঝে চরম ক্ষোভ দেখা যায় ।

উপায়অন্তর না পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং প্রাইভেট ক্লিনিক গুলোতে র্দীঘ সময় অপেক্ষা করে অধিক টাকার বিনিময়ে বিভিন্ন ডাক্তারের চিকিৎসা সেবা নিচ্ছে। এতে করে ওই ইউনিয়নের রোগী সাধারণের সীমাহীন দূভোগ পোহাতে হচ্ছে। এতে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার জন সাধারণের দোড় গোড়ায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করার প্রতিশ্রতির বাস্তবায়ন হচ্ছে না।

ইউনিয়নের চেয়ারম্যান রোটা. মো. আবদুল হাই চাঁদপুর টাইমসকে জানান, বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একে এম মাহাবুবুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, ডা. মার্জিয়া রহমানের ঠিকানায় বেশ কয়েক বার পত্র প্রেরণ করা হয়েছে। কিন্তু এর জবাব পাওয়া যায়নি এবং তার অফিসে দেয়া মোবাইল নাম্বারে চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি। বিষয়টি উর্ধত্বন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করেছি।

।। আপডটে, বাংলাদশে সময় ৯ :৫১ পিএম, ২৯ নভেম্বর ২০১৬, মঙ্গলাবার
এইউ

About The Author

প্রতিবেদক- মাহফুজ মল্লিক, মতলব দক্ষিণ
শেয়ার করুন
x

Check Also

বিরল প্রেম, মৃত প্রেমিকের সঙ্গে তরুণীর বিয়ে, জানলে অবাক হবেন !!

খবরটা ...