Home / চাঁদপুর / চাঁদপুৃরে কমিউনিটি পুলিশের মহাসমাবেশের প্রস্তুতি সভা

চাঁদপুৃরে কমিউনিটি পুলিশের মহাসমাবেশের প্রস্তুতি সভা

বাংলাদেশ পুলিশ হেড কোয়াটারের নির্দেশে আগামী ৫ নভেম্বর চাঁদপুরে কমিউনিটি পুলিশের মহাসমাবেশ সফল করার লক্ষে বুধবার(২৬ অক্টোবর) সন্ধ্যায় মডেল থানার হলরুমে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় ।

প্রত্যেক জেলার উপজেলায় কমিউনিটি পুলিশের সমাবেশ করতে হবে।

চাঁদপুর মডেল থানার সার্বিক ব্যবস্থাপনায় সদর উপজেলা কমিউনিটি পুলিশ ও পৌর কমিউনিটি পুলিশের যৌথ আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালি উল্লাহ অলি।

তিনি বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রম বাংলাদেশে ব্যপক প্রভাব ফেলেছে। চাঁদপুরে কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম বাংলাদেশের জন্য একটি মাইল ফলক। পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষার কাজে কমিউনিটি পুলিশ এর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। জেলা পুলিশ সুপারের শক্তিশালি নের্তৃত্বে আমরা শান্তির শহর হিসেবে খ্যাত চাঁদপুরকে আইন শৃঙ্খলার মডেল হিসেবে রুপ দিতে চাই। এ কাজের জন্য আমাদর নিয়মিত বাহিণীর পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরাও একাগ্রভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, আগামী ৫ নভেম্বর চাঁদপুর সদরে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশের মহাসমাবেশ সফল করার জন্য প্রত্যেক অঞ্চলের নের্তৃবৃন্দকে আন্তরিক হয়ে কাজ করতে হবে। চাঁদপুরে কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রমের সুনার রয়েছে। এ ধারাবাহিকতা অব্যাহত রেখে ৫ নভেম্বরের সমাবেশকে সুন্দর সমাবেশে রুপ দিতে সকলের প্রস্তাবনাকে অগ্রাধিকার দিতে হবে। র‌্যালি থেকে আরম্ভ করে সমাবেশের প্রত্যেকাটি কাজ যেন স্বচ্ছ ও পরিচ্ছন্নভাবে শেষ করতে পারি সে জন্য পরিকল্পনা করতে হবে।

কমিউনিটি পুলিশিং চাঁদপুরের সিপিও মডেল থানার সেকেন্ড অফিসার মনির আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি সালেহ আহমেদ জিন্নাহ, সাধারণ সম্পাদক ওমর ফারুক, পৌর কমিউনিটি পুলিশের সভাপতি শেখ মনির হোসেন বাবুল, কর্মকর্তা অধ্যক্ষ মোহাম্মদ হোসেন, অঞ্চল ২ এর সভাপতি শাহ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, কাউন্সিলর নাছির চোকদার, হাবীবুর রহমান, ফরিদা ইলিয়াছ, কমিউনিটি পুলিশিংয়ের কর্মকর্তা মাহাবুবুর রহমান,সাবেক কাউন্সিলর চান মিয়া মাঝি প্রমুখ।

সভায় কমিউনিটি পুলিশের নের্তৃবৃন্দ সমাবেশকে সফল করার লক্ষে নানা প্রস্তাবনা ও পরিকল্পনা গ্রহণ করেন।

করেসপন্ডেন্ট ।। আপডটে, বাংলাদশে সময় ১১:১০ পিএম, ২৬ অক্টোবর ২০১৬,বুধবার
এইউ

Leave a Reply