Home / চাঁদপুর / চাঁদপুরে মাদক পরিবারের যন্ত্রণায় অতিষ্ঠ : উচ্ছেদে গণস্বাক্ষর

চাঁদপুরে মাদক পরিবারের যন্ত্রণায় অতিষ্ঠ : উচ্ছেদে গণস্বাক্ষর

চাঁদপুর শহরের বড় স্টেশন যমুনা রোডে মাদক ও অনৈতিক কার্যকলাপে লিপ্ত একটি পরিবারের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকাবাসি। এ নিয়ে স্থানীয়রা তাদেরকে উচ্ছেদে গণস্বাক্ষর কর্মসূচি গ্রহণ করেছে।

এলাকায় একাধিক অসামাজিক কার্যকালাপের জন্য প্রায় ৬ মাস পূর্বে স্থানীয়রা ওই পরিবারটিকে এলাকা থেকে তাড়ানোর জন্য ক্ষিপ্ত হলে, তারা আর অপরাধ করবে মর্মে ক্ষমা প্রর্থনা করে।

‘কিন্তু চোর না শুনে ধর্মের কাহিনী’ এলাকাবাসী তাদের প্রতি দয়াবান হলেও তারা মানুষের চোখকে ফাঁকি দিয়ে তাদের সেই অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই এলাকার একাধিক ব্যক্তি জানান, মৃত আবুল কালাম গাজীর স্ত্রী রোকেয়া বেগম, চার ছেলে শাহআলম গাজী, সেকু গাজী, আলম গাজী ও আল আমিন গাজী দীর্ঘদিন ধরে বড় স্টেশন যমুনা রোড এলাকায় মাদক ব্যবসাসহ চুরি ছিনতাই কাজে লিপ্ত রয়েছে। তাদের দু’বোন রাবেয়া আক্তার ও রহিমা বেগমও বাড়িতে গাঁজা, ফেন্সিডিল, ইয়াবাসহ তাদের ঘরে অনৈতিক কার্যকলাপ চালাচ্ছে।

এলাকাবাসী আরো জানান, আবুল কালাম গাজীর চার সন্তান রেলওয়ে বড় স্টেশন এলাকায় ট্রেনের যাত্রীদের কাছ থেকে প্রতিনিয়ত মোবাইল টাকা পয়সা চুরি ও ছিনতাই করছে ।

চাঁদপুর জিআরপি থানা পুলিশ এসব ছিনতাই মামলায় বেশ কয়েকবার শাহআলমকে আটক করে।

এছাড়াও বেশ কিছুদিন পূর্বে মোবাইল চুরির ঘটনায় চাঁদপুর মডেল থানার এস আই অনুপ চক্রবর্তী শাহআলমকে আটক করে থানায় নিয়ে যায়।

কিছুদিন পূর্বে তার ভাই সেকু গাজীকে চর এলাকার এক নারীকে ধর্ষণ মামলায় অভিযুক্ত করেছে।

তাদের এসব কর্মকান্ডে বাধা প্রদান করলে ওই পরিবারের লোকজন প্রতিবাদ কারীদের সাথে ঝগড়া এবং মারামারিতে লিপ্ত হয়। এমনকি তাদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যে মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়ার হুমকি দেয়।

গত ২৪ অক্টোবর সন্ধায় শাহআলম গাজী বড় স্টেশন জামে মসজিদের কাছে ইয়াবা বিক্রির সময় স্থানীয়রা দেখে ফেললে সে ভয়ে দৌড়ে পালাতে গিয়ে নদীর পাড়ের ব্লকের উপরে পড়ে মাথায় আঘাত পায়।

সে সূত্র ধরে তার পরিবারের লোকজন স্থানীয় এলাকার আবুল কালাম ভান্ডারি, শাহআলম বেপরী, মাসুদ মোল্লা, জাহাঙ্গীর বেপারী ও রহিম হাওলাদারকে দোষারপ করে।

এ ঘটনাকে ভিন্ন খ্যাতে প্রভাহিত করতে ওই ৫ জন ইয়াবা ব্যবসায়ী শাহআলম গাজীকে কুপিয়েছে বলে তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

তার পর পরই এলাকার যুবকদের বিরুদ্ধে এমন মিথ্যে ঘটনা সাজানোর প্রতিবাদে স্থানীয়রা মাদক ব্যবসায়ী পরিবারের বিরুদ্ধে পুলিশ সুপারের বরাবর আবেদন করার জন্য গণস্বাক্ষর প্রদান করেন। যার কপিও প্রতিবেদকের কাছে রয়েছে।

এ ব্যপারে ৭নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব শাহআলম বেপারী ও সাবেক কাউন্সিলর আলী আহম্মদ চাঁদপুর টাইমসকে জানান, ‘ওই পরিবারটি পূর্ব থেকেই খারাপ প্রকৃতির। তারা চাঁদপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের কাছ থেকে প্রায়ই মোবাইল টাকা, পয়সা চুরি ছিনতাই করে নিয়ে যায়। এছাড়াও তাদের পরিবারের নারী এবং পুরুষ মিলে মাদক ব্যবসা করছেন। তাদের এসব কর্মকান্ডের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে।’

ওই পরিবারটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের জরুরি হস্তক্ষেপ প্রয়োজন মনে করছেন এলাকাবাসী।

: আপডেট, বাংলাদেশ সময় ৫:০০ এএম, ২৭ অক্টোবর ২০১৬, শুক্রবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply