Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন দেখে আমি অভিভূত : ফরিদগঞ্জ ইউএনও
p-club-faridganj

সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন দেখে আমি অভিভূত : ফরিদগঞ্জ ইউএনও

সদ্য যোগদানকৃত চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার নব নিযুক্ত নির্বাহী কর্মকর্তা মো: আলী আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন ও ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন-অর রশিদ চৌধুরীর সাথে ‘গণমাধ্যম কর্মী ও প্রশাসনিক কর্মকর্তাদের সম্পর্ক’ বিষয়ক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৬ নভেম্বর) সন্ধ্যায় ফরিদগঞ্জ প্রেসক্লাবে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন, বর্তমানে সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের ৫ম কলাম। বাকি চারটি কলামকে সমন্বয় করে এ কলামটি। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন দেখে আমি অভিভূত। আমি আশ^স্থ এই জন্য যে তারা বেশ ভালো ভাবেই রাষ্ট্রের ৫ম কলামের দায়িত্ব পালন করছে।

তিনি বলেন আমি বিগত দিনে যতগুলো উপজেলায় কাজ করেছি ফরিদগঞ্জের সাংবাদিকদের মত অন্য কোথাও এমনভাবে মতো বিনিময়ে মিলিত হইনি।

সাংবাদিকদের উন্মুক্ত প্রশ্নত্তোর পর্বে তিনি বলেন, ফরিদগঞ্জে ফুটপাত দখল সহ নানা ধরণের জটিলতা রয়েছে। তবে সবচেয়ে বড় বিষয় হচ্ছে ফরিদগঞ্জে প্রাণ হিসেবে ডাকাতিয়া নদীকে রক্ষা করা এবং ডাকাতিয়ার হারানো সৌন্দর্য ফিরিয়ে আনা। আমি বিশ^াস করি সামাজিক আন্দোলনের মাধ্যমে ডাকাতিয়াকে বর্জ মুক্ত করাটা অসম্ভব কিছু নয়। আমি যদি একদল স্বেচ্ছাসেবী তরুণদের পাই তবে প্রয়োজনে আমি নিজেও ডাকাতিয়াকে বাঁচাতে নদীতে নামবো।

এ সময় তিনি আসন্ন জাতীয় নির্বাচনে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে তিনি বলেন, সাংবাদিকদের সহযোগিতা ছাড়া নির্বাচনকে শতভাগ সফল করা সম্ভব নয়।

এ সংগঠনের সভাপতি নূরুন্নবী নোমান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর পরিচালনায় মতবিনিময় সভা শুরু হয়।

এর আগে পরিচয় পর্বের পর নবাগত কর্মকর্তাদেরকে ফুল দিয়ে বরণ করেনেন সাংবাদিক কর্মকর্তারা। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সময় টেলিভিশন ও কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার ফারুক আহমদ, ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, জাকির হোসেন সাঈদ, সালাউদ্দিন, মশিউর রহমান, আমান উল্যাহ আমান, আব্দুস সোবহান লিটন, রাসেল হাসান ও নূরুল ইসলাম ফরহাদ।

এ সময় কেন্দ্রীয় আ’লীগের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. বদরুন নাহার। সাংবাদিকদের মধ্যে নারায়ন রবিদাস, জাকির হোসেন সকৈত, আনিছুর রহমান সুজন, শরীফ আহম্মেদ, বারাকাত উল্যাহ, তাপস চক্রবর্তী, লিটন কুমার দাস, শাকিল মুশফিক, মামুন পাটওয়ারী, মোশারফ হোসেন ফারুক, আক্তার হোসেন, জসিম উদ্দিন, রিফাত কান্তি সেন এবং রুহুল আমিন খান স্বপন উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি
৬ নভেম্বর, ২০১৮

Leave a Reply