Home / চাঁদপুর / মাদকবিরোধী সামাজিক যুদ্ধে সফল হতে সবাইকে মাঠে নামতে হবে : এসপি শামসুন্নাহার

মাদকবিরোধী সামাজিক যুদ্ধে সফল হতে সবাইকে মাঠে নামতে হবে : এসপি শামসুন্নাহার

চাঁদপুর পৌর ১১ নং ওয়ার্ডে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও সন্ত্রাস প্রতিরোধে সচেতনতা ও সুধী সমাবেশ মঙ্গলবার (১৭ জুলাই) সকাল ১০টায় অনুষ্ঠিত দক্ষিণ গুনরাজদী ও মধ্য ইচলী আহম্মদিয়া ঈদগাহ মাঠে হয়েছে।

১১নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুল ইসলাম পাটওয়ারী ও যুব সমাজের আয়োজনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

তিনি তার বক্তব্যে বলেন, এই ওয়ার্ডে এখনও মাদক আছে। তা বললেই মাদক মুক্ত করা সম্ভব হবে না। তাই সকলে একত্রিত হতে হবে। সামাজিক যুদ্ধে সফল হওয়ার জন্য আমাদের সকলকে মাঠে নামতে হবে।

তিনি বলেন, আমাদের কাজ শুধু ওয়ার্ড নয়। পুরো চাঁদপুর জেলা নিয়ে। তাই প্রতিটি ওয়ার্ড থেকে যদি প্রতিটি মানুষ সচেতন হয়ে পুলিশকে সহযোগিতা করে। তাহলেই আমরা সমাজ থেকে সকল সামাজিক ব্যাধিগুলো দূর করতে সক্ষম হবো।

পুলিশ সুপার বলেন, মাদকের পাশাপাশি বাল্য বিবাহ ও সন্ত্রাস যে কত বড় একটি মারাত্মক সমস্যা। তা মন থেকে চিন্তা না করলে বুঝা যায় না। একটি শ্রেণি রয়েছে যারা আমাদের কোমলমতি সন্তানদের কে জঙ্গিবাদেও দিকে নিয়ে যায়। কিন্তু ইসলাম কখনো জঙ্গিবাদকে সমর্থন করে না। তাই প্রতিটি পরিবার আগে নিজ পরিবারকে নিরাপদ রাখতে খেয়াল রাখুন। তাহলেই সমাজ থেকে সকল সামাজিক ব্যাধিগুলো কমে আসবে।

সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী বলেন, ‘আমরা এখন মাদকমুক্ত ওয়ার্ড ঘোষনার ধারপ্রান্তে। আমরা জেলা পুলিশের সমন্বয়ে কিছু বিচ্ছিন্ন কারন গুলোকে সমাধান করে আমাদের লক্ষ্যে পৌছাতে চাই। ১১নং ওয়ার্ডকে আমরা সকলে ঐক্যবদ্ধভাবে জেলার প্রথম মাদকমুক্ত ওয়ার্ড হিসেবে ঘোষণা করবো।’

প্রধান আলোচকের বক্তব্যে জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, আমাদের (পৌরসভা) আন্তরিকতার অভাব নেই। তবে সীমাবদ্ধতা আছে। আগামী ৩ মাসের মধ্যে ট্রাকঘাটের অবৈধ বালু ও ইটের ব্যবসা তুলে দেয়া হবে। এ বিষয়ে এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন। মাদকের কারণে সন্ত্রাস বাড়ছে। তাই আগে মাদককে নির্মূল করব। সমাজ ও দেশের স্বার্থে কেউ কোন সামাজিক ব্যাধির সাথে আপোষ করব না।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিঃ আঃ রব ভূঁইয়া, শামছুল হক মন্টু পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদস্য তাহের পাটওয়ারী, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভূঁইয়া, ৭নং তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান গাজী, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক রাফিউস শাহাদাত ওয়াসিম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সদস্য ও বিশিষ্ট্য সমাজসেবক আব্দুর শুক্কুর মস্তান, চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর আয়শা রহমান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর ডি এম শাহজাহান, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাবিবুর রহমান দর্জি।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুল ইসলাম পাটওয়ারী।

জেলা ছাত্রদল নেতা সফিউদ্দিন বাবলু’র পরিচালনায় সমাবেশে অতিথির বক্তব্য রাখেন সমাজসেবক মো. ওমর পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার সাবেক কমিশনার মো. হামিম পাটওয়ারী, সাবেক কমিশনার জয়নাল আবেদীন জনু, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. আবু পাটওয়ারী, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা নয়ন মাহমুদ। বিশিষ্ট সমাজসেবকদের মধ্যে মো. আমির হোসেন ভূঁইয়া, মো. নাজমুল হোসেন পাটওয়ারী, দেলোয়ার হোসেন তালুকদার, বিশিষ্ট সমাজসেবক এম আই মমিন খান, বিশিষ্ট সমাজসেবক মো. আবুল মাস্টার, জলকাদের ভূঁইয়া, মো. ওমর ফারুক, মো. ইউসুফ খলিফা, মো. হাবিব ভূঁইয়া, মো. মনির ভূঁইয়া, মো. খলিল হাওলদার, মো. আজিজ খলিফা প্রমুখ।

সমাবেশে কোরআন তেলওয়াত করেন তালহা যুবায়ের। চাঁদপুর পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মরহুম আক্তার হোসেন বাচ্চু পাটওয়ারীর মৃত্যুতে সমাবেশের শুরুতে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে। সমাবেশে ওয়ার্ডের বিভিন্ন শ্রেণি মানুষজন উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply