Home / চাঁদপুর / চাঁদপুর জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের মানববন্ধনে পুলিশের বাধা

চাঁদপুর জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের মানববন্ধনে পুলিশের বাধা

মিয়ানমারের আরাকান রাজ্যে নিরীহ রোহিঙ্গাদের হত্যা, ধর্ষণ ও নির্যাতন নিপীড়ন বন্ধের দাবিতে চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে মানববন্ধন করতে দেয়নি পুলিশ।

শুক্রবার (৮ সেম্পেম্বর) সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাবের সম্মুখে পূর্ব ঘোষিত এ কর্মসূচি পুলিশের বাধায় মুখে পন্ড হয়ে যায়। এর আগে বিএনপি ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী মানববন্ধনে যোগ দিতে চাঁদপুর প্রেসক্লাব এলাকায় জড়ো হন।

নেতাকর্মীরা তাদের ক্ষোভ প্রকাশ করে বলেন, দমিয়ানমারের আরাকান রাজ্যে নিরীহ রোহিঙ্গাদের মির্মমভাবে হত্যা, নির্যাতন ও নিপীড়ন করে তাদের দেশ ছাড়া করা হচ্ছে। শুধু তাই নয় সেখানে রোহিঙ্গা নারীরা গণধর্ষণের শিকার হচ্ছে। বাধ্য হয়ে অসহায় রোহিঙ্গারা আত্মরক্ষায় বাংলাদেশে আশ্রয় নিচ্ছে। আমরা মিয়ানমার সরকারের এই ঘৃণ্য কর্মকান্ডের জন্য ঘৃণা এবং প্রতিবাদ জানাতে এখানে শান্তিপূর্ণ মানববন্ধ করতে চেয়েছিলাম। অথচ প্রশাসন আমাদের শান্তিপূর্ণ এই কর্মসূচি করতে দেয়নি। এতে প্রমানিত হয় বর্তমানে এদেশের মানুষের বাক-স্বাধীনতা নেই। মানুষের মত প্রকাশ কিংবা স্বাধীনভাবে কথা বলার অধিকার নেই। নেতাকর্মীরা আরো বলেন, যার ভেতরে নুন্নতম মানবতা আছে সে যে কোনো ধর্মের মানুষ হোক না কেনো এই নির্মমতার প্রতিবাদ জানাবে। আমরাও এই নির্যাতন বন্ধে মিয়ানমার সরকারের প্রতি অনুরোধ জানচ্ছি এবং জাতি সংঘ্যের প্রতি কার্যত পদক্ষেপ গ্রহণের দাবি করছি। ’

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূইয়া, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ খান, বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা ও খলিলুর রহমান গাজী, চাঁদপুর সরকারি কলেজের সাবেক জিএস আলহাজ্ব মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, সদর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হযরত আলী, বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোতালেব মাস্টার। এছাড়াও অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা হারুনুর রশিদ মোল্লা, হাবিব গাজী, নজরুল ইসলাম, জাকির হোসেন খান, বিল্লাল বেপারী, শাহাদাত খান, সেলিম মজুমদার, আ. রব মিজি, জেলা কৃষক দলের সাবেক সভাপতি হাজী আবুল বাশার, শহীদ ফারুক, মুকবুল হোসেন, জেলা যুবদলের সহ-সভাপতি বশির আহমেদ খান, যুবদল নেতা ডিএম জুয়েল, কামাল পাঠান, স্বেচ্ছাসেবক দল নেতা মীর আনোয়ার হোসেন বাচ্চু, জাকির হোসেন, শ্রমিকদল নেতা নজরুল ইসলাম, মজিবুর রহমান, জেলা তাঁতী দলের সভাপতি সফিকুর রহমান পাটওয়ারী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, তরুন দল নেতা তাহের মোল্লা, ছোটন বেপারী, ছাত্রদল নেতা মাহাবুব মুন্না, ইয়াকুব বিন সায়েদ লিটন, মোজাম্মেল হোসেন, সফিউদ্দিন বাবলু সহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ৪: ০০ পিএম, ০৮ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

Shok

সুজিত রায় নন্দীর মায়ের মৃত্যুতে ডা. দীপু মনির শোক

বাংলাদেশ ...