Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / চাঁদপুরে ৬ প্রকল্প বাস্তবায়নে ১শ ৬১ কোটি টাকা ব্যয়
Motlob-pennai Sorok

চাঁদপুরে ৬ প্রকল্প বাস্তবায়নে ১শ ৬১ কোটি টাকা ব্যয়

চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণ, কচুয়া ও হাজীগঞ্জে ২০১৫-২০১৬ অর্থবছরে ৬ প্রকল্প বাস্তবায়নে গ্রহণ করা হয়েছ্।ে যা এ বছরও চলমান প্রক্রিয়ায় রয়েছে। এতে প্রকল্প ব্যয় নির্ধারণ রয়েছে ১শ’ ৬১ কোটি ৮৮ লাখ টাকা। সড়ক ও জনপথ বিভাগ চাঁদপুর এ প্রকল্পগুলি বাস্তবায়ন করছে ।

চাঁদপুরের সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, মতলববাসীর দীর্ঘদিনের স্বপ্নের দাবি মতলব সেতুটির ৮৫ কোটি টাকা ব্যয়ে ২০১৪-২০১৫ অর্থবছরে নিমার্ণ কাজ শুরু হয়। প্রাথমিক পর্যায়ে ৫০ কোটি টাকার টেন্ডার হয়। সে মতে ২০১৪-২০১৫ অর্থবছরে ৩০ কোটি টাকা বরাদ্দ পাওয়া যায়। যার কাজ এখন চলমান রয়েছে।

বাবুরহাট – মতলব পেন্নাই সড়কের কাজ শুরু হয় ২০০৮-২০০৯ অর্থবছর । চলতি অর্থবছরে মতলবের বারোডাইলা নামক স্থান থেকে আড়াই কি.মি বাইপাস সড়কের কাজ শুরু হয়্ ।২০১৪-২০১৫ অর্থবছরে চাঁদপুরের অংশে ২৮ কোটি ৫১ লাক টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ভূমি অধিগ্রহণের মূল্য পরিশোধ করা হয়েছে -১৩ কোটি ৩৭ লাখ ১৭ হাজার টাকা ।

মতলব উত্তরে মতলব মেঘনা-ধনাগোদা বেড়িবাঁধের ২১ কি.মি. সড়কের পাকাকরণ ও অন্যান্য কাজের জন্য ২০১৪-২০১৫ অর্থবছর ২৪ কোটি টাকা প্রকল্প ব্যয় নির্ধারণ করে কাজ চলছে। ৫০% কাজ সম্পন্ন হওয়ার পথে রয়েছে।

কচুয়ার গোয়ালমারি-চিড়ারচর সড়কে কালবার্ড নির্মাণ কাজে ৪ কোটি টাকা ব্যয় নির্ধারণে দ্রুত কাজ চলছে । এ ছাড়াও কচুয়া-গোলবাহার-কাসিমপুর সড়কের পাকাকরণে ৩ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে কাজ চলছে ।

হাজীগঞ্জের বাকিলা-টেকেরহাট-ছেঙ্গাতলী সড়কের কাজ ৩ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে বতৃমানে চলমান রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগ চাঁদপুরের উপ-সহকারী প্রকৌশলী মো. মাজহারুল হক চাঁদপুর টাইমসকে জানান, এ সব প্রকল্পগুলির কাজ দ্রুতগতিতে চলছে। ২০১৬-২০১৭ অর্থবছরে বেশ ক’টি প্রকল্পের কাজ সম্পন্ন হবে বলে তিনি আশাবাদী।

প্রতিবেদক- আবদুল গনি :

আপডেট, বাংলাদেশ সময় ২:০০ পিএম, ২ জুলাই ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply