চাঁদপুর

চাঁদপুরে যুবলীগের চার নেতা বহিস্কার ও দুকমিটি বিলুপ্ত

স্টাফ রিপোর্টার।। বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এর নির্দেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চাঁদপুর জেলার অন্তর্গত চাঁদপুর পৌরসভার ১ ও ২ নং ওয়ার্ডের চার নেতাকে বহিস্কার করা হয়েছে। একই সাথে দুকমিটি  বিলুপ্ত ঘোষণা করা হয়।

বুধবার (১ জুলাই) সংগঠনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রে জানানো হয়েছে যে, চাঁদপুর পৌর যুবলীগের অন্তর্গত ১নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির খান, ২নং ওয়াার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াছিন মিজি, দপ্তর সম্পাদক মাসুদ গাজী, সমাজকল্যাণ সম্পাদক রাসেল পাটোয়ারীকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে যুবলীগ হতে বহিস্কার সংশ্লিষ্ট দুটি ওয়ার্ড যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে ।

এ বিষয়ে পৌর যুবলীগের আহ্বায়ক মালেক শেখ ও যুগ্ম আহ্বায়ক মোঃ সফিকুল ইসলাম মুঠোফোনে জানান, কেন্দ্রীয় নেতৃবৃন্দের সিদ্ধান্তকে স্বাগত জানাই। ভবিষ্যতে যে কোন বিষয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন ধরনের কর্মকান্ডে কেউ জড়িত থাকলে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ২৯ জুন রাতে জেলার প্রধান বানিজ্যিক এলাকা পুরাণবাজারে মাদক বিক্রির টাকার ভাগবাটোয়ারা ও অাধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কবরস্থান এলাকা এবং মেরকাটিজ রোড় এলাকার সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। দুটি পক্ষের প্রায় ৩ ঘন্টাব্যাপী মুখোমুখি রক্ষক্ষয়ী সংঘর্ষে অসংখ্য ব্যাবসা প্রতিষ্ঠান- বসতবাটি ভাংচুর করা হয়। সংঘর্ষ চলাকালে শামীম গাজী (২৪) নামের এক পথচারী নিহত হয়। শামীম স্থানীয় তাজুল ইসলাম গাজীর পুত্র। সে
চাঁদপুরের হোটেল গ্রান্ড হিলশায় রিসিপশনে চাকরি করতো।

এই ঘটনায় শামিমের পিতা তাজুল ইসলাম গাজী ৯ জনের নাম উল্লেখ করে এবং ২৫০ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করে।

এ সংক্রান্ত আরেকটি প্রতিবেদন- চাঁদপুরে মাদককে কেন্দ্রে করে দুই গ্রুপের সংঘর্ষে পথচারী নিহত

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, ১ জুলাই, ২০২০

Share