Home / চাঁদপুর / চাঁদপুরে মডেল মসজিদ নিয়ে অবহেলা হলে ব্যবস্থা : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

চাঁদপুরে মডেল মসজিদ নিয়ে অবহেলা হলে ব্যবস্থা : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল মাহমুদ জামান জানিয়েছেন, মডেল মসজিদ নির্মাণে কর্মকর্তাদের অবহেলা চোখে পড়লে ব্যবস্থা নেয়া হবে। এটা সরকারের অগ্রাধিকার ভিত্তিক একটি প্রকল্প। সরকার মডেল মসজিদ নির্মাণে যে বিশাল প্রকল্প হাতে নিয়েছে, তা বাস্তবায়নে কর্মকর্তাদের অবহেলা রয়েছে।

মতলব দক্ষিণ মডেল মসজিদ, কচুয়া মডেল মসজিদ ও ফরিদগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের কাজ করতে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক।

১৯ জানুয়ারি রোববার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মি. জামান বলেন আমারা যে স্টাফ কোয়ার্টারে থাকি তার ছাদের বালিকণা বাসার মধ্যে ধসে পড়ে। গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, ভবন সংস্কারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করুন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী প্রসঙ্গে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে পালন করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন আমাদের জন্য একটি বড় থিম। বিশ্বের বুকে উন্নত বাংলাদেশকে পরিচিত করতে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত বাংলাদেশকে দেখানোর জন্য একটি প্লাটফর্ম দাঁড় করানো হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনে আমরা আরো কয়েকবার বসবো। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে একটি দর্শন কে সামনে আনা হয়েছে।

পিছিয়ে থাকার কোনো সুযোগ কারো নেই। যারা পিছিয়ে থাকবে তাদের জায়গা অন্য জায়গায়। তারা এই প্লাটফর্মে অংশীদার হতে পারবে না।

চাঁদপুরের ব্যাপক উন্নয়ন ঘটাতে যুব প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণে ৫০ শতাংশ জায়গা অধিগ্রহণ করা হয়েছে। পুরাণ বাজার হরিসভা মন্দির এর অভ্যন্তরের পুকুর দ্রুত ভরাটের জন্য পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার প্রতি নির্দেশনা প্রদান করেন।

চাঁদপুরে সমাজসেবা অধিদপ্তরের আওতায় অসহায় দুরারোগ্য রোগীদের চিকিৎসায় এক কোটি চার লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিবন্ধীদের জন্য ১০৫ টি হুইল চেয়ার দেয়া হবে।

সমন্বয় কমিটির সভায় ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান অভিযোগ করে বলেন, আমার উপজেলায় সরকারি দপ্তর যেসব উন্নয়ন কাজ করেন, সেসব কাজ আমাদেরকে জানানো প্রয়োজন। উন্নয়নমূলক কাজের বিষয়ে জনপ্রতিনিধি হিসেবে আমরা যদি না জানি, তাহলে জনগণ কিভাবে জানবে।

অতিরিক্ত জেলা প্রশাসক এসএম জাকারিয়ার পরিচালনায়, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এনএসআইয়ের যুগ্ম পরিচালক আজিজুল হক, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন, গণপূর্ত নির্বাহী প্রকৌশলী কায়সার ইবনে সাঈদ, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাক্তার সৈয়দা বদরুন নাহার, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস, দক্ষিণ এর চেয়ারম্যান, এ এইচ এম গিয়াস উদ্দিন সহ বিভিন্ন উপজেলা নির্বাহি কর্মকর্তা, জেলা শিক্ষা অফিসার, সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তাবৃন্দ।

উন্নয়ন কমিটির সভায় জেলা প্রশাসকের সরকারি দপ্তরের মধ্যে গণপূর্ত বিভাগ, সড়ক বিভাগ, এলজিইডি, কৃষি, স্বাস্থ্য ও পরিবেশ অধিদপ্তরের যেসব কাজ চলমান রয়েছে সেসব কাজ গুলোর মান বজায় রেখে দ্রুত বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

আরো দেখুন- চাঁদপুরে ৮ মডেল মসজিদ-ইসলামী সংস্কৃতি কেন্দ্র নির্মাণ হচ্ছে

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক, ১৯ জানুয়ারি ২০২০