Home / চাঁদপুর / নানা কর্মসূচির মধ্যদিয়ে চাঁদপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
jela-bnp

নানা কর্মসূচির মধ্যদিয়ে চাঁদপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আশিক বিন রহিম ॥
চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে নানা কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (১ সেপ্টেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকীতে জেলা বিএনপির পূর্ব ঘোষিত প্রায় ৫হাজার নেতাকর্মীর সমাগমসহ বিভিন্ন কর্মসূচি গ্রগণের সকল প্রস্তুতি থাকার পরেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় তা ছেঁটে সংক্ষিপ্তভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে এ কথা জানান দলের নেতারা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।
তিনি তার বক্তব্যে বলেন, আজ বাংলাদেশ জাতিয়বাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী। অথচ আমাদের দলের চেয়ারপারসন আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়া সরকারের মিথ্যা মামলায় কারাঅন্তরীণ। তাছাড়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান মিথ্যা মামলায় নির্বাসিত। দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে হলেও আজকের এই দিনটি আমাদের ব্যপক আয়োজনের মধ্যদিয়ে পালন করার কথা ছিলো। কিন্তু প্রশাসন থেকে অনুমতি না দেয়ায় সকল প্রস্তুতি থাকার পরে আমাদের সল্প পরিসরে কর্মসূচি পালন করতে হচ্ছে। আমরা পুলিশের প্রতিপক্ষ না। তাই প্রশাসনের প্রতি আমাদের অনুরোধ থাকবে আপনারা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিবেন না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের একটাই শপথ, তা হলো, খালেদা জিয়াকে মুক্ত করা এবং তারেক রহমানকে বীরের বেশে বাংলাদেশে ফিরিয়ে আনা। তিনি আগামী দিনে সকল আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের রাজপথে থাকার আহ্বান জানান।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক এ্যাড. সলিম উল্যাহ সেলিম, মাহাবুব আনোয়ার বাবলু, যুগ্ম আহ্বায়ক ও পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক এ্যাড. হারুনুর রশীদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এ্যাড. জহির উদ্দিন বাবর, জেলা যুবদলেরর সাবেক সভাপতি শাহাজালাল মিশন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক আফজাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক হযরত আলী ঢালী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হাবিুবুর রহমান ভূইয়া, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্যাহ খোকন, জেলা যুবদলের সহ সভাপতি মানিকুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী, সাধারন সম্পাদক ঈসমাইল হোসেন পাটওয়ারী প্রমুখ।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা।

প্রতিবেদক : আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ৯ : ৪৫ পিএম, ০১ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার
এইউ

Leave a Reply