Home / চাঁদপুর / চাঁদপুরে খেলার ছলে নদীতে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু
Panite-dubi

চাঁদপুরে খেলার ছলে নদীতে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

চাঁদপুর শহরের গুণরাজদী এলাকায় খেলার ছলে ডাকাতিয়া নদীতে পড়ে হানজালা (১৩) নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ জুলাই) বিকেলে চাঁদপুর শহরের উত্তর গুণরাজদী এলাকার দর্জিঘাটস্থ বেপারী বাড়ির সামনে ডাকাতিয়া নদীতে এ ঘটনা ঘটে।

নিখোঁজের প্রায় পোনে ১ ঘন্টা পর তার মৃতদেহ উদ্ধার করে চাঁদপুর নদী ফায়ার স্টেশন কর্মীরা। এতে তার সহপাঠি সাকিব (১৪) নামে অপর এক ছাত্র আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নিহত ছাত্র শহরের তালতলা বকাউল বাড়ি রোডস্থ রুহুল আমিনের ছেলে। সে বাসস্ট্যান্ড গৌর এ গরীবা মসজিদ সংলগ্ন এতিম খানা ও মাদ্রাসায় পড়ালেখা করে বলে জানা গেছে।

ওই মাদ্রাসার এক ছাত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকেলে হানজালা মাদ্রসার অন্যান্য ছাত্রদের সাথে চাঁদপুর আউটার স্টেডিয়ামে ফুটবল খেলতে যান। খেলা শেষে তারা ৩ জন মিলে দর্জিঘাট সংলগ্ন বেপারী বাড়ির সামনে ডাকাতিয়া নদীতে গোসল করতে যায়।

এসময় তারা ৩ জন নদীতে সাতার কাটেন। এদের মধ্যে অপর দুই ছাত্র সাতার কেটে কিনারায় পৌছলেও হানজালা সাতার না জানার কারনে নদীর পানিতে তলিয়ে যায়। এসময় তাকে উদ্ধার করতে গিয়ে সাকিব নামের অপর ছাত্র আহত হয়।

পরে তার সাথে থাকা অন্য দুই ছাত্র বিষয়টি মাদ্রাসা কর্তৃপক্ষকে জানালে মাদরাসার শিক্ষকরা চাঁদপুর নদী ফায়ার স্টেশন সার্ভিসের সহযোগিতা নেন।

পরে স্টেশন কমান্ডার রফিকুল ইসলাম তালুকদারের নেতৃত্বে নদী ফায়ার স্টেশনের একটি দল ডাকাতিয়া নদীর ওইস্থানে প্রায় ১ ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে হানজালাকে ফায়ারম্যান খোকন কর্মকার উদ্ধার করেন। তাৎক্ষণিক চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

১২ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি জানায়, আমি লোক মুখে শুনেছি নদীতে গোসল করতে গিয়ে ১ জন মাদ্রাসা ছাত্র নিখোঁজ হয়েছে। বাকি দু’জন সাতার কেটে কিনারায় পৌছলেও ওইছাত্র সাতার না জানার কারনে হয়তে নদীর পানিতে তলিয়ে যায়। আমি খবর পেয়ে ফায়ার সার্ভিসকে জানিয়েছি। পরে ফায়ার সার্ভিসের ডুবরি কর্মীরা তাকে উদ্ধার করেন।

নদী ফায়ার স্টেশন ককমান্ডার রফিকুল ইসলাম তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে চাঁদপুর টাইমসকে জানান, ‘মাদ্রাসা ছাত্র ৩জন পানিতে নামলেও একজন (নিহত ছাত্র) ভালোভাবে সাঁতার কাটতে না পারায় তলিয়ে যায়। স্থানীয়রা খবর দিলে আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করি।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

Leg-accident

চাঁদপুরে দু’লঞ্চের চাপায় যুবকের পায়ের গোড়ালি বিচ্ছিন্ন

চাঁদপুর ...