Home / চাঁদপুর / ‘চাঁদপুরে একটি গ্রুপ বিএনপিকে দুর্বল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’

‘চাঁদপুরে একটি গ্রুপ বিএনপিকে দুর্বল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’

‘চাঁদপুরে একটি গ্রুপ বিএনপিকে সরকারি দলের সাথে আতাত রেখে দুবল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দেশ এবং জনগণের প্রায়োজনে বিএনপিকে শক্তিশালী করতে হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও দলের সিনিয়র ভাইস পেসিডেন্ট তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষ্যে চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে মিলাদ ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর ক্লাবে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার।

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূইয়ার সভাপতিত্বে এবং জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা ও খলিলুর রহমান গাজীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ খান, বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা ও খলিলুর রহমান গাজী, চাঁদপুর সরকারি কলেজের সাবেক জিএস আলহাজ্ব মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, সদর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হযরত আলী, বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোতালেব মাস্টার প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকার মুখে এক কথা আর কাজে অন্যরকম। তারা মানুষকে ধোকা দিয়ে একটি পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। তখন তারা বলেছিলো এটি একটি সংবিধান রক্ষায় নির্বাচন। অচিরেই তারা সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠ ও পরিচ্ছন্ন নির্বাচন দিবে। অথচ কিছুদিন না যেতেই তারা তাদের সুর পাল্টে এদেশের মানুষের সাথে প্রতারণা করে বর্তমান পর্যন্ত স্বৈরশাসন কায়েম করেছে। আজকে তারা মানুষের ভোটের অধিকার, কথা বলা অধিকার কেড়ে নিয়েছে। কথায় কথায় তারা মানুষকে গুম খুন ও নির্যাতন নিপিড়ন করছে।

বক্তারা বলেন, দেশের মানুষ আজ আওয়ামী লীগ সরকারের উপর ক্ষুব্ধ। তারা কেবলমাত্র সময়ের অপেক্ষায় রয়েছে। সুযোগ পেলেই জনগণ তাদের উচিত শিক্ষা দিবে। আর আওয়ামী লীগ মানুষের কাছ থেকে অনেক দূরে সরে আছে বলেই ভোটের রাজনীতি থেকে তারা সরে গেছে। তারা জোর করে ক্ষমতায় থাকার নীলনকশা তৈরী করছে। জিয়াউর রহমানের আদর্শের একজন কর্মী বেঁচে থাকতে তাদের এই কুকর্ম বাস্তবায়ন হতে দিবে না।

বক্তারা আরো বলেন, চাঁদপুরে একটি গ্রুপ বিএনপিকে সরকারি দলের সাথে আতাত রেখে দুবল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমরা তাদের কাছে অনুরোধ করবো, দেশ এবং জনগণের প্রায়োজনে বিএনপিকে শক্তিশালী করতে হবে। কারণ বিএনপি এদেশের উন্নয়ন ও গণমানুষের অধিকার আদায়ের রাজনীতিতে বিশ্বাস করে। তাই দলের মধ্যে বিবেদ সৃষ্টি না করে দলের নেতাকর্মীদের একত্রিত করুন। আগামী দিনে সকল নেতাকর্মীদের সাথে নিয়ে চাঁদপুরের সবগুলো আসনে ধানের শিষের বিজয় নিশ্চত করার লক্ষে কাজ করুন।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা হারুনুর রশিদ মোল্লা, হাবিব গাজী, নজরুল ইসলাম, জাকির হোসেন খান, বিল্লাল বেপারী, শাহাদাত খান, সেলিম মজুমদার, আ. রব মিজি, জেলা কৃষক দলের সাবেক সভাপতি হাজী আবুল বাশার, শহীদ ফারুক, মুকবুল হোসেন, জেলা যুবদলের সহ-সভাপতি বশির আহমেদ খান, যুবদল নেতা ডিএম জুয়েল, কামাল পাঠান, স্বেচ্ছাসেবক দল নেতা মীর আনোয়ার হোসেন বাচ্চু, জাকির হোসেন, শ্রমিকদল নেতা নজরুল ইসলাম, মজিবুর রহমান, জেলা তাঁতী দলের সভাপতি সফিকুর রহমান পাটওয়ারী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, তরুন দল নেতা তাহের মোল্লা, ছোটন বেপারী, ছাত্রদল নেতা মাহাবুব মুন্না, ইয়াকুব বিন সায়েদ লিটন, মোজাম্মেল হোসেন, সফিউদ্দিন বাবলু সহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ। আলোচনা শেষে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস পেসিডেন্ট তারেক রহমান সহ সকল নেতাকর্মীদের সুস্থ্যতা কামনা এবং শহীদ পেসিডেন্ট জিয়াউর রহমান সহ বিগত দিনে আন্দোলন সংগ্রামে নিহত সকল নেতকর্মীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ১১: ৫০ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০১৭ রোববার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

Shok

সুজিত রায় নন্দীর মায়ের মৃত্যুতে ডা. দীপু মনির শোক

বাংলাদেশ ...