Home / আবহাওয়া / দেশে আরও দু’দিন চলবে অতিভারী বর্ষণ

দেশে আরও দু’দিন চলবে অতিভারী বর্ষণ

মৌসুমী বায়ু সক্রিয় থাকায় দেশব্যাপী আগামী দু’দিন থেমে থেমে বৃষ্টিপাতের কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণের কথাও বলা হয়েছে। এদিকে ভারী বর্ষণের কারণে দেশের পাহাড়ি অঞ্চলে ভূমিধসের আশঙ্কার কথা জানিয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে অধিদফতর।

বুধবার (৫ জুলাই) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক জানান, দেশের আকাশে মৌসুমী বায়ু সক্রিয়। আগামী দুইদিন দেশব্যাপী থেমে থেমে বৃষ্টিপাত হবে। ৭২ ঘণ্টা পর আবহাওয়ার উন্নতি হতে পারে। দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণের কথাও বলেন এ আবহাওয়াবিদ।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত রাজধানীতে ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে দেশের সবচেয়ে বেশি ১১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে।

এদিকে মঙ্গলবার রাতভর থেমে থেমে বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে সকালেই ভোগান্তিতে পড়েছেন অফিসগামীসহ স্কুল, কলেজের শিক্ষার্থীরা। আর রাজধানীবাসীর ভোগান্তির সুযোগ নিয়ে বাড়তি ভাড়া হাঁকাচ্ছেন রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা চালকরা।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ৫৭ এএম, ৫ জুলাই ২০১৭, বুধবার strong>
এইউ

শেয়ার করুন
x

Check Also

নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল : সেন্টমার্টিনে আটকা ৬শ’ পর্যটক

বঙ্গোপসাগরে ...