Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া রাগদৈল মাদরাসায় জেডিসি পরীক্ষার নতুন কেন্দ্র অনুমোদন

কচুয়া রাগদৈল মাদরাসায় জেডিসি পরীক্ষার নতুন কেন্দ্র অনুমোদন

কচুয়া উপজেলাধীন রাগদৈল ইসলামিয়া ফাযিল মাদ্রাসার ২০১৭ সালে চলতি বছরে জুনিয়ার দাখিল সার্টিফিকেট (জেডিসি) নতুন পরীক্ষা কেন্দ্রের অনুমোদন পেয়েছে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড, ঢাকা পরীক্ষা নিয়ন্ত্রক মো. নজমুল হুদা স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানাগেছে।

কেন্দ্র নং- কচুয়া-৫ (কেন্দ্র কোড-৯৩০)। এবং স্মারক নং- বামাশিবো/পরী/জেডিসি-১৭/১২৫৫। তারিখ- ১৬/০৮/২০১৭ইং।

জানাগেছে, কচুয়া উপজেলার উত্তর জনপদের সীমান্তবর্তী এলাকা ঐতিহ্যবাহী রাগদৈল মাদ্রাসাটি ১৯৬৮ সালে স্থাপনের পর থেকে অদ্যবদী এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে আসছে। মাদ্রাসাটিতে দীর্ঘদিন ধরে কেন্দ্র স্থাপনের দাবি করা হলেও অবশেষে চলতি বছরের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির আন্তরিক সহযোগিতায় ও এলাকার কৃতি সন্তান ঢাকা দক্ষিণ শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জিএম আতিকুর রহমান ও ঢাকা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক প্রফেসর ড. আব্দুল মান্নান মোল্লার প্রচেষ্টায় জেডিসি পরীক্ষার কেন্দ্র অনুমোদন পায়।

ফলে এলাকায় শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দ উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

মাদ্রাসার অধ্যক্ষ মো. রোস্তম আলী সরকার জানান, প্রথম বারের মতো এ মাদ্রাসায় জেডিসি পরীক্ষা গ্রহণের লক্ষ্যে আমাদের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পরীক্ষা শান্তিপূর্ণ, অবাধ নিরপেক্ষ ও নকল মুক্ত পরিবেশে গ্রহণের লক্ষ্যে, প্রশাসন, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও এলাকার সর্বস্তরের মানুষের সহযোগিতা চেয়েছেন কামনা করছি।

তিনি আরো বলেন, প্রথম বারের মতো এ মাদ্রাসায় রাগদৈল ইসলামিয়া ফাযিল, গবরখোলা ইসলামিয়া দাখিল মাদ্রাসা, সাচার ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও বড়দৈল ইসলামিয়া দাখিল মাদ্রাসাসহ মোট ৪ প্রতিষ্ঠানের ২শ’ ৫৯ জন শিক্ষার্থী জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের গভর্নিং বডির সভাপতি, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মো. মোশারফ হোসেন ফরাজী মহসিন জানান, দীর্ঘ কয়েক বছর যাবৎ এলাকার গরীব নিরীহ শিক্ষার্থী অতি কষ্টে দূর দূরান্তে গিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতো। এ মাদ্রাসায় জেডিসি পরীক্ষায় নতুন কেন্দ্র স্থাপন হওয়ায় শিক্ষার্থীদের কষ্ট অনেকটা দূর হবে। আমি মাদ্রাসা কেন্দ্র স্থাপনের সাথে সংশ্লিষ্টদের অভিভনন্দন জানাই।

ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্র সচিব, বড়দৈল ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. ইকবাল হোসেন মজুমদার, জেডিসি পরীক্ষায় অবাধ সুষ্ঠ ও নীরপেক্ষ ভাবে গ্রহণের লক্ষ্যে সকলের সহযোগিতা চাই।

প্রতিবেদক : বিএম ইসমাইল
: : আপডেট, বাংলাদেশ ০১ : ৪৫ পিএম, ০৪ অক্টোবর, ২০১৭ বুধবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

jibondip

চাঁদপুর বড়স্টেশনে অনলাইন রক্তদাতা জীবনদীপের ব্লাড গ্রুপিং

শহীদ ...