Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ৬ স্পটে ৬০ সিসি ক্যামেরা

কচুয়ায় ৬ স্পটে ৬০ সিসি ক্যামেরা

চাঁদপুরের কচুয়া উপজেলার ৬ স্পটে ৬০ সিসি ক্যামেরা ও ৬ মনিটর স্থাপন করা হয়েছে। কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান শিশিরের উদ্যোগে নিরাপত্তা ও অপরাধ দমনের জন্য এসব সিসি ক্যামেরা স্থাপন করা হয়।

এডিপির অর্থায়নে গত ১মাস ধনে প্রায় ২০ লাখ টাকা ব্যায়ে এ কাজ প্রায় সম্পন্ন করা হয়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির ২০১৬ সালের আগস্ট মাসে কচুয়া উপজেলায় একযোগে ৬২টি হাজার গাছের চারা রোপণের পর কচুয়ায় এবার সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ গ্রহণ করেন।

স্পটগুলো হচ্ছে- উপজেলা পরিষদ কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা পল্লীবিদ্যুৎ কার্যালয়, কচুয়া থানা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয়। ৬ট মনিটরের মাধ্যমে পৃথক পৃথক ৬ স্পটে ৬০ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এসব স্পটে সিসি ক্যামেরা স্থাপনের ফলে এক দিকে অপরাধ দমন অন্য দিকে অফিসের কর্মকর্তারা আগমন ও প্রস্থানের ফিঙ্গারের মাধ্যমে করে থাকবে।

কচুয়ায় সিসি ক্যামেরার আওতায় উদ্যোক্তা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান শিশির বলেন, ‘বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ভিশন “২০২১” সফল করার লক্ষ্যে কচুয়াকে তথ্যপ্রযুক্তির আওতায় আনার লক্ষে সিসি ক্যামরার স্থাপনের উদ্যোগ নিয়েছি।’

তিনি আরো বলেন, ‘এ উদ্যোগ গ্রহণের মধ্য নিয়ে তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে কচুয়াকে একধাপ এগিয়ে নেয়া হলো। ভবিষ্যতে থানা, ভূমি অফিস, পল্লীবিদ্যুৎ ও হাসপাতালকে দালালমুক্ত করতে এবং অন্যান্য অভ্যান্তরে চুরি, ডাকাতি, ছিনতাই সবধরনের অপরাধ কর্মকাণ্ড নিরসনে এসব ক্যামেরা স্থাপন করা হয়েছে। কচুয়া উপজেলা পরিষদ ও পৌর এলাকার পর সাচার ও রহিমানগর বাজারকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে।’

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

Leave a Reply