Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় সাফল্যের শীর্ষে ড.মনসুরউদ্দীন মহিলা কলেজ

কচুয়ায় সাফল্যের শীর্ষে ড.মনসুরউদ্দীন মহিলা কলেজ

বৃহস্পতিবার (১৯ জুলাই) প্রকাশিত কুমিল্লা শিক্ষা বোর্ডের অধিনে এইচএসসি পরীক্ষার ফলাফলে কচুয়ায় পাসের হার শতকরা ৬২.২ ভাগ। ৯টি প্রতিষ্ঠান থেকে ১ হাজার ৯ শত ৫৯ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে,পাস করেছে ১হাজার ২শত ১৫ জন। জিপিএ-৫ পেয়েছে মাত্র ২ জন।

অপর দিকে সদ্য প্রকাশিত এবারের আলিম পরীক্ষার ফলাফলে ১৩টি মাদ্রাসা থেকে ৪শ’ ২৮ জন শিক্ষার্থী অংশগ্রহন করে, তম্মধ্যে পাস করেছে ২শ’৫৮ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। পাসের হার ৬০.২৮ ভাগ।

ফলাফলের দিক থেকে ড.মনসুরউদ্দীন মহিলা কলেজ ৭ম বারের মতো শতভাগ পাস করে সাফল্যের শীর্ষে রয়েছে। এ কলেজ থেকে ১ জন জিপিএ-৫ পাসসহ ১শ’ ৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে সকলেই উত্তীর্ণ হয়।

এক প্রতিক্রিয়ায় কলেজ গভর্নিং বডির সভাপতি সাবেক এনবিআর চেয়ারম্যান ও সচিব আলহাজ্ব মো. গোলাম হোসেন বলেন,কলেজটি প্রতিষ্ঠার পর থেকে সুষ্ঠ ব্যবস্থাপনায় শিক্ষার্থীরা গুনগত ও মান সম্মত শিক্ষা অর্জনে ভূমিকা রেখে আসছে। কলেজটি বরাবরের মতো এবারও শতভাগ উত্তীর্ণ হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের অভিনন্দন জানাই।

অন্যদিকে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মোস্তাক আহাম্মদ বলেন, কলেজের দক্ষ পরিচারনা পর্ষস, শিক্ষক- শিক্ষার্থী ও এরাকাবাসীর সার্বিক সহযোগিতায় ও সৎ পরামর্শে বরাবর ২০১২ থেকে ২০১৮ পর্যন্ত শিক্ষার্থীরা শতভাগ ফলাফল অর্জন করে আসছে। ভবিষ্যতে ফলাফলের ধারা অব্যাহত রাখতে আমাদের প্রচেষ্টা বজায় থাকবে।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু

Leave a Reply