Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ছাত্রলীগ কমিটির দ্বন্দ্বে দু’ঘণ্টা সড়ক অবরোধ

কচুয়ায় ছাত্রলীগ কমিটির দ্বন্দ্বে দু’ঘণ্টা সড়ক অবরোধ

কচুয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার ঘটনাকে কেন্দ্র করে পদ বঞ্চিত নেতা- কর্মীরা শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দু’ঘন্টা চাংপুর শিমুলতলী এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে।

সাধারণ সম্পাদক পদ বঞ্চিত সালাহ উদ্দিন সরকারের কর্মী সমর্থকরা এসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে।

এতে ঢাকা-কচুয়াগামী, সাচার-চাঁদপুর-কচুয়াগামী যান চলাচল বন্ধ থাকায় যাত্রীরা সীমাহীন দূর্ভোগে পড়ে।

বিক্ষোভকারী ছাত্রলীগ নেতারা উপজেলা ছাত্রলীগের কমিটিকে অযোগ্য নেতার্মী দিয়ে পকেট কমিটি দাবি করে তা বাতিলের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন।

খবর পেয়ে সাচার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) সাদেকুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং অবরোধ তুলে ছত্র ভঙ্গ করে দেয়।

জানাগেছে, বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে চাঁদপুর জেলা ছাত্রলীগ কচুয়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা দেয়। পরে নতুন এ কমিটির গঠনের খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি প্রকাশ করলে সভাপতি প্রত্যাশিত সোহাগ উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রত্যাশি সালাহ উদ্দিন সরকারের কর্মী সমর্থকদের মাঝে উত্তেজনা শুরু হয়।

এক পর্যায়ে শুক্রবার সকালে কচুয়া উপজেলার বিভিন্ন অঞ্চলের ইউনিয়ন, কলেজ শাখা ছাত্রলীগ নেতারা সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করে।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রত্যাশিত সালাহ উদ্দিন সরকার বলেন, আমরা চাই কচুয়া উপজেলায় যোগ্য নেতৃত্ব। এমন নেতা চাই যারা রাজপথে আন্দোলনে থাকবে। বর্তমান কমিটিতে যাকে সাধারণ সম্পাদক করা হয়েছে আমরা তাকে কোন দিন সংগ্রাম আন্দোলনে দেখিনি।

অপর দিকে নব নির্বাচিত সভাপতি ইঞ্জি. ইব্রাহীম খলিল বাদল জানান, সাচার এলাকায় ছোট খাটো বিচ্ছিন্ন ঘটনার খবর পেয়েছি। তবে এ বিক্ষোভ মিছিলে প্রকৃত ছাত্রলীগের কোন নেতাকর্মী ছিল না। তবে সাধারণ সম্পাদক পরিবর্তন না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে সাধারণ নেতাকর্মীরা জানিয়েছে।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু, কচুয়া
: : আপডেট, বাংলাদেশ ০৮ : ০৮ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত

চট্টগ্রাম, ...