Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার সেই আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার

কচুয়ার সেই আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে চাঁদপুরের কচুয়ার মাঝিগাছা গ্রামে তৌহিদী মুসলিম জনতার প্রতিবাদ মিছিলে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহ আলম মিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

১৬ নভেম্বর সোমবার বিতারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কবির হোসেন মজুমদার ও সাধারণ সম্পাদক সোহাগ খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

আরও পড়ুন…মহানবীকে অবমাননায় কচুয়ায় প্রতিবাদ মিছিলে হামলা: আটক ১

বিতারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কবির হোসেন জানান, ইসলাম শান্তি প্রিয় দল। এ দলে কোন অনৈতিক কর্মকান্ড করে কোন ব্যক্তির পার পাওয়ার সুযোগ নেই। মাঝিগাছা গ্রামে যারা মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে বিক্ষোভ মিছিলে হামলা করেছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহাগ খান জানান, মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কোন কথা বলার সাহস আমাদের নেই। দলীয় সিদ্ধান্ত মোতাবেক ওই হামলার ঘটনার জড়িত থাকা কিংবা মদদ দেয়ার অভিযোগে আমরা শাহআলম মিয়াকে তার পদ থেকে সাময়িক বহিস্কার করেছি।

উল্লেখ্য যে, গত ১০ নভেম্বর সকালে স্থানীয় মুসলিম জনতা প্রতিবাদ মিছিল নিয়ে মাঝিগাছা গ্রামে প্রবেশের পথে রাস্তায় গাড়ীকে সাইড দেয়া নিয়ে তর্ক বিতর্কের এক পর্যায়ে হামলার ঘটনা ঘটে।

এরপর থেকে গত কয়েকদিন মাঝিগাছা ওই হামলার সাথে জড়িত গ্রেপ্তার পূর্বক শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে আলেম ওলামা ও শান্তিপ্রিয় মুসলিম জনতা।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৬ নভেম্বর ২০২০