Home / জাতীয় / ঈদে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা, কড়াকড়ি লরি-কভার্ডভ্যানে
Obaydul Kader
ফাইল ছবি

ঈদে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা, কড়াকড়ি লরি-কভার্ডভ্যানে

রোজার ঈদ ঘিরে ১০ দিন দেশের সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখা হবে। পাশাপাশি ঈদের আগে-পরে মিলিয়ে ছয়দিন মহাসড়কে ট্রাক-লরি চলাচলে থাকবে কড়াকড়ি।
বৃহস্পতিবার রাজধানীর রমনা রেস্তোরাঁয় এক আন্তঃমন্ত্রণালয় সভার পর সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, ১ থেকে ১০ জুলাই দেশের সব সিএনজি ফিলিং স্টেশন রাত-দিন ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এমনিতে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকলেও ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার জন্য প্রতিবারই কয়েক দিনের জন্য ওই নিয়ম শিথিল করে সব সময় গ্যাস বিক্রির অনুমতি দেওয়া হয়।

মন্ত্রী জানান, ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে এবারও ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি ও কভার্ড ভ্যান চলবে না।

তবে নিত্য প্রয়োজনীয় পণ্য, পচনশীল দ্রব্য, তৈরি পোশাক, ওষুধ, কাঁচা চামড়া ও জ্বালানিবাহী গাড়ি এর আওতামুক্ত থাকবে।
এবার সরকারিভাবে রোজার ঈদের ছুটি ঠিক করা হয়েছে ৫, ৬ ও ৭ জুলাই। চাঁদ দেখা সাপেক্ষে ৬ জুলাই বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হতে পারে।

ওই সময় সড়কে নিরবচ্ছিন্ন যান চলাচল নিশ্চিত করতেই স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, নারায়ণগঞ্জ মেয়র সেলিনা হায়াৎ আইভী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পরিবহন মালিকদের নিয়ে এই বৈঠক হয়।

ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রায় জটিলতা এড়াতে এবারও পোশাক কারখানাগুলোয় ধাপে ধাপে ছুটি দিয়ে ঈদের পর ভিন্ন ভিন্ন তারিখে কারখানার খোলার অনুরোধ জানানো হচ্ছে।

কোন পোশাক কারখানায় আগে ও কোনটিতে পরে ছুটি হবে, গার্মেন্ট মালিকরা নিজেদের মধ্যে সমন্বয় করে তা ঠিক করবেন।

এছাড়া অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ভিজিলেন্স টিম, চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা, মহাসড়ক মনিটরিংসহ নানা উদ্যেগের কথা জানান মন্ত্রী।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, “গতবারের চেয়ে এবার ঈদে বিশেষ ট্রেনের সংখ্যা বাড়বে কারণ রেল বহরে নতুন কোচ যোগ হয়েছে। এছাড়া স্টেশনগুলোন নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হবে।”(বিডিনিউজ)

নিউজ ডেস্ক : আপডেট ৭:৪১ পিএম, ০২ জুন ২০১৬, বৃহস্পতিবার

এইউ

Leave a Reply