Home / শীর্ষ সংবাদ / হাইমচরে ২০ হাজার মিটার জাল ও ১শ’ ৩০ কেজি ইলিশ জব্দ, আটক ৪

হাইমচরে ২০ হাজার মিটার জাল ও ১শ’ ৩০ কেজি ইলিশ জব্দ, আটক ৪

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে ইলিশ ধরার সময় বুধবার (১১ অক্টোবর) সকালে চার জেলেকে আটক করেছে উপজেলা টাস্কফোর্স। এ সময় জেলেদের কাছ থেকে ২০ হাজার মিটার মাছ ধরার জাল জব্দ করা হয়।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাসুম জানান, বুধবার সকালে মেঘনা নদীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে টহল দেবার সময় এই চার জেলে জাল পেতে ইলিশ শিকার করছিল। এ সময় হাতেনাতে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান করা হয়।

একই সাথে জব্দ করা ২০ হাজার মিটার জাল পুড়িয়ে ফেলা হয়। এছাড়া মাছ ধরার জন্য ব্যবহৃত ইঞ্জিনচালিত নৌকা জব্দ করে নৌ পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১ তারিখ থেকে আগামী ২২ অক্টোবর পর্যন্ত চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ৫টি অভয়াশ্রম, ইলিশ বিচরণ ও প্রজননের চারটি ক্ষেত্র এবং উপকূলে ডিমওয়ালা মা ইলিশ রক্ষায় সব ধরণের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এই সময় বিক্রয়, মজুদ ও পরিবহনও নিষিদ্ধ থাকবে।

এদিকে গতকাল মঙ্গলবার রাতে পৃথক আরেক অভিযানে জেলার মতলব উত্তরের আমিরাবাদ এলাকার মেঘনা নদীতে থেকে ১৩০ কেজি মা ইলিশ জব্দ করেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

জানা গেছে, তিনি সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চাঁদপুর সদর ও মতলবে মেঘনার বিস্তীর্ণ এলাকায় নিজেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে টহল পরিচালনা করেন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১ : ২০ পিএম, ১১ অক্টোবর, ২০১৭ বুধবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

ICT rally

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসে চাঁদপুরে র‌্যালি

সারাদেশের ...