Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / রাজনীতি / ৭ দিনের মধ্যে সড়ক-মহাসড়ক দখলমুক্ত করার নির্দেশ
kader
ফাইল ছবি

৭ দিনের মধ্যে সড়ক-মহাসড়ক দখলমুক্ত করার নির্দেশ

শৃঙ্খলা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়ে আগামী ৭ দিনের মধ্যে নোটিশ দিয়ে সড়ক-মহাসড়কে অবৈধ পার্কিং, অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১১ জানুয়ারি) দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের চন্দ্রায় চার-লেন প্রশস্তকরণের কাজ ও ফ্লাইওভার নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনে এসে তিনি এ নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, সরকারের অগ্রাধিকার হচ্ছে- সড়কে শৃঙ্খলা, পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনাই হচ্ছে অগ্রাধিকার। সেজন্য সড়ক ও জনপথ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছি, সাত দিনের নোটিশ দিয়ে যেসব সড়ক, মহাসড়ক অবৈধ দখলে আছে, সেসব রাস্তা অবৈধ দখল মুক্ত করতে হবে। এখনই এই কাজটি আমাদের করতে হবে। পরবর্তীকালে নানা রাজনৈতিক চাপ আসে, চাপের মুখে কাজ করা যায় না। আমরা সিদ্ধান্ত নিয়েছি, সড়কগুলোকে অবৈধ দখল মুক্ত করব। সাত দিনের নোটিশ দিয়ে সারা বাংলাদেশে এ কাজ শুরু হবে।

বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের দাবিকে হাস্যকর মন্তব্য করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনকে যদি তারা মনে করে সঠিক নয়, এটা তারা বলতেই পারে। আমরা বলব, জনগণ নির্বাচনে ভোট দিয়েছে, আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে বিজয়ী করেছে। এই নির্বাচন নিয়ে সারা পৃথিবীর কোথাও প্রশ্ন নেই। বাংলাদেশেও নেই, জনগণের মধ্যে নেই। তাদেরকেই জনগণ বরং ভোট না দিয়ে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, যারা আন্দোলনে প্রত্যাখাত, নির্বাচনেও জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এখন তারা নানা দাবি উত্থাপন করে নির্বাচনকে প্রশ্ন বিদ্ধ করার যত চক্রান্তই করুক, বাংলাদেশের জনগণের কাছে তাদের দাবির কোনো আবেদন নেই।

এ সময় সড়ক ও সেতুমন্ত্রীর সঙ্গে ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলামসহ সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। (বিডি২৪লাইভ)

বার্তা কক্ষ
১১ জানুয়ারি,২০১৯

শেয়ার করুন

Leave a Reply