Home / শীর্ষ সংবাদ / চাঁদপুর সরকারি হাসপাতালে তত্বাবধায়কই দিলেন রোগীদের চিকিৎসা
চাঁদপুর সরকারি হাসপাতালে তত্বাবধায়কই দিলেন রোগীদের চিকিৎসা

চাঁদপুর সরকারি হাসপাতালে তত্বাবধায়কই দিলেন রোগীদের চিকিৎসা

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কর্মরত শিশু বিশেষজ্ঞ ডাক্তার অলিউর রহমান ছুটিতে থাকায় চিকিৎসক সংকটে বিভিন্ন রোগীদের প্রাথমিক চিকিৎসাসেবা দিলেন হাসপাতালের তত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্ত নিজেই। আর এ চিকিৎসাসেবা পেয়ে হাসি মুখে বাড়ি ফিরলেন রোগী ও অভিবাবকরা।

বুধবার (২২ মার্চ) বেলা ১২ টায় হাসপাতালের ২য় তলায় সরজমিনে গিয়ে দেখা যায় শিশু বিশেষজ্ঞ চিকিৎসক অলিউর রহমানের ২১৮ নং কক্ষে তালা ঝুলে আছে। কক্ষের সামনে ডাক্তারের অপেক্ষায় রয়েছে জেলার বিভিন্নস্থান থেকে চিকিৎসাসেবা নিতে আসা রোগী এবং রোগীর লোকজন।

হাসপাতালের ৩২২ নং কক্ষেও রোগীদের প্রচন্ড চাপ থাকায় বাধ্য হয়েই অলিউর রহমানের অপেক্ষায় থাকতে দেখা যায় রোগীর অভিবাবকদের।

শিশু নিয়ে চিকিৎসাসেবা নিতে আসা শরীয়তপুর উপজেলার তারাবুনিয়া গ্রামের আহসান উল্লাহ, পুরাণ বাজার এলাকার লাবনী আক্তার, কচুয়া উপজেলার কাদলা গ্রামের সুমন ও চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকার খাদিজা বেগমসহ বিভিন্নস্থানের একাধিক রোগীর অভিবাবকরা জানায় তারা প্রত্যেকে সকাল ৯টা এবং ১০টা থেকে ডা. অলিউর রহমানের জন্য অপেক্ষা করছেন। ডাক্তার না থাকায় তারা খুব বিরক্তবোধ করছিলেন। এবং অন্য ডাক্তারের কাছে রেপার হওয়ার চেষ্টা করেও তারা রেপার হতে পারেননি। এক পর্যায় তারা এ প্রতিবেদকের কাছে বিষয়টি তুলে ধরেন।

বেলা ১২ টার পরেও হাসপাতালে ডাক্তারের উপস্থিতি না দেখে তত্বাবধায়কের কাছে খবর নিয়ে জানাযায় শিশু চিকিৎসক ডা. অলিউর রহমান ছুটিতে রয়েছেন। পরে এ প্রতিবেদকের সহযোগিতায় বিভিন্নস্থান থেকে আসা রোগীদের নিয়ে যাওয়া হয় তত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্তের কাছে।

অন্য কোন শিশু চিকিৎসক না থাকায় পরে তত্বাবধায়ক নিজেই এক এক করে রোগীদেরকে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। আর এ চিকিৎসাসেবা পেয়ে রোগীর অভিবাবকরা সন্তুষ্ট হয়ে হাসি মুখে বাড়ি ফিরে গেলেন।

প্রতিবেদক-কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ০৯ এএম, ২৩ মার্চ ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply