Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে সড়ক দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ
হাজীগঞ্জে সড়ক দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ

হাজীগঞ্জে সড়ক দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ

চাঁদপুরের হাজীগঞ্জে বাকিলা ইউনিয়নের ফকির বাজার সড়কের ওপর বহুতল ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তারা বাধা দিলেও নির্মাণ কাজ বন্ধ হয়নি।

ওই স্থানে গিয়ে দেখা যায়, বাকিলা বাজার থেকে উত্তরে ফকির বাজার সড়কের পশ্চিম পাশে মৌচাক মার্কেটের সামনে একটি বহুতল ভবন নির্মানের কাজ চলছে। ওই ভবনের মালিক বাকিলা এলাকার হারুন অর রশিদের ছেলে সুমন মিয়া। রাস্তা দখল করে ভবনের দেওয়াল ও চাদ নির্মানের কাজ চালিয়ে আসছে।

খবর পেয়ে বাকিলা ইউনিয়ন পরিষদের সহকারী ভূমি কর্মকর্তা মহাদেব চন্দ্র শীল ও অফিস সহায়ক আব্দুল মান্নান দিদার ঘটনাস্থলে গিয়ে সরকারি রাস্তার উপর ভবন নির্মানের বাস্তবতা পান এবং ভবনের মালিক সুমন মিয়াকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

কিন্তু প্রভাবশালী ভূমিদস্যু সুমন মিয়া এমন অভিযোগের কোন প্রকার কর্ণপাত না করে জ্বোরপূর্বক সরকারি ভূমির উপর বহুতল ভবনের কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

স্থানীয় এলাকাবাসী ও ভবনের পাশের সিএনজি ষ্ট্যান্ড এর লোকজন বলেন, বাকিলা বাজার থেকে ফকির বাজার সড়কের দুই পাশে শারীবদ্ধ দোকান ঘর নির্মাণ করা হয়। বর্তমানে এ ভবনটি সড়কের মাঝামাঝি স্থানে গড়ে উঠায় পুরো চলাচলে বড় ধরনের বাধা হয়ে দাঁড়িয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত ভবনের মালিক সুমন মিয়া বলেন, ‘কাজ শেষ পর্যায় এখন ইউনিয়ন পরিষদ থেকে এমন বাধা আসা ভিত্তিহীন। আমি নিয়মতান্ত্রিকভাবে ভবন নির্মাণ করছি।’

তার দাবি, ‘এ বিষয়ে উপজেলা সহকারী ভূমি অফিস অবগত আছে।’

উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা শেখ সাদী চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমরা সরেজমিনে তদন্ত করে সামনের যে অংশ সরকারি জায়গায় পড়েছে তা ভেঙ্গে পেলার নির্দেশ দিয়েছি। যদি তা না করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫০ পিএম, ১৯ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply