Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরের স্থগিত ২ ইউপিতে সুষ্ঠ পরিবেশে উপ-নির্বাচন সম্পন্ন
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

হাইমচরের স্থগিত ২ ইউপিতে সুষ্ঠ পরিবেশে উপ-নির্বাচন সম্পন্ন

হাইমচর উপজেলার আলগী দক্ষিণ ইউপির ৮নং ওয়ার্ড ও ৬নং চরভৈরবী ইউপির ১, ৫ ও ৭ নং ওয়ার্ডের উপ নির্বাচন উৎসব সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে বিএনপি সমর্থীত মিজান শেখ, মমিন দালাল, কাদির হাওলাদার ও আওয়ামী লীগ সমর্থিত আলমাস বকাউল বিজয়ী হয়েছে।

উপজেলার ৪ ওয়ার্ডের উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র নিজেদের আধিপত্যের বিষয়টি সামনে চলে আসে।
সকাল হতে নির্বাচনের ফলাফল ঘোষণা পর্যন্ত উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি’র শীর্ষ নেতারা কেন্দ্রের কাছাকাছি অবস্থান করে নির্বাচন পর্যবেক্ষণ করেন।

বিশেষ করে আলগী দক্ষিণ ইউনিয়নে ৮নং ওয়ার্ডে উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি সদস্য মো. মিজানুর রহমান শেখ ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. মুনচুর পাটওয়ারী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় বিষয়টি নিয়ে ভোটারদের মাঝেও আমেজ সৃষ্টি হয়।

সকাল হতে উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি কাউসার মিয়াজির নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী কেন্দ্রের কাছে অবস্থান করে।

বিপরীতে উপজেলা বিএনপি’র সভাপতি মো. আমিনুল্লাহ বেপারী, সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম শফিক ও সাবেক সদস্য সচিব ইউপি চেয়ারম্যান সরদার আ. জলিল মাস্টারের নেতৃত্বে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী ফলাফল ঘোষণার আগ পর্যন্ত কেন্দ্রের কাছে অবস্থান করে।

প্রশাসনের নিরপেক্ষ ও কঠোর ভূমিকায় ভোটার ছাড়া কোনো নেতাকর্মীকে কেন্দ্রের মধ্যে প্রবেশ করতে পারেনি। এতে অপ্রীতিকর কোন ঘটনা বা উত্তেজনাও দেখা যায়নি।

এ ইউনিয়নে নির্বাচনে মো. মিজান শেখ চাপকল প্রতীকে পেয়েছেন ৯৪৩ ভোট, তার প্রতিদ্বন্দ্বী মো. মুনচুর পাটওয়ারী মোরগ প্রতীকে পেয়েছেন ২৫৪ ভোট। সংরক্ষিত মহিলা সদস্য মাইক প্রতীক ১৬৬৩ পেয়ে নির্বাচিত হয়েছে।

চরভৈরবী ইউপির ১নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত মো. মমিন দালাল ফুটবল প্রতীকে ৪৭১ ভোটে পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত মো. আবুল হোসেন গাজী মোরগ প্রতীকে ৪৫৭ ভোট পেয়েছেন।

সংরক্ষিত মহিলা সদস্য পদে লিপি বেগম বই প্রতীকে নির্বাচিত হয়েছেন। ৫নং ওয়ার্ডে বিএনপি সমর্থীত মো. কাদির হাওলাদার ফুটবল প্রতীকে ৩৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মো. লোকমান হোসেন তালা প্রতীকে ২৬৯ ভোট পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য লায়লা আঞ্জুম আরা তালগাছ প্রতীকে বিজয়ী হয়েছেন।

৭নং ওয়ার্ডে আ’লীগ সমর্থিত মো. আলমাস বকাউল মোরগ প্রতীকে ৩৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মামুন বেপারী টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৩২৫ ভোট।

সংরক্ষিত মহিলা সদস্য পদে নাজমা রহমান বই প্রতীকে বিজয়ী হয়েছেন।

: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৯ পিএম, ৩১ অক্টোবর ২০১৬, সোমবার
ডিএইচ

হাইমচরের স্থগিত ২ ইউপিতে সুষ্ঠ পরিবেশে উপ-নির্বাচন সম্পন্ন

About The Author

প্রতিবেদক- বি এম ইসমাইল, হাইমচর

Leave a Reply