Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ভাটিয়ালপুর চৌরাস্তা-হরিণা ফেরিঘাট সড়কের বেহাল দশা
ভাটিয়ালপুর চৌরাস্তা-হরিণা ফেরিঘাট সড়কের বেহাল দশা

ভাটিয়ালপুর চৌরাস্তা-হরিণা ফেরিঘাট সড়কের বেহাল দশা

ফরিদগঞ্জ পৌরসভার ভাটিয়ালপুর চৌরাস্তা থেকে আইলের রাস্তা-চান্দ্রা হয়ে হরিনা ফেরীঘাট পর্যন্ত ১১ কি. মি. আঞ্চলিক মহাসড়কটি গত ক’য়েক বছর পূর্বেই মরণ ফাঁদে পরিনত হয়। সর্বশেষ গত ৬ মাস পূর্বে ট্রাক, কার্ভাড ভ্যান, লরি ও দূরপাল্লার বাস চালকরা বাধ্য হয়ে ওই সড়কে যান চলাচল বন্ধ করে দিয়ে বিকল্প পথে যাতায়াত করছে।

সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে জনসাধারণের যাতায়াতে মারাত্বক দূর্ভোগ সৃষ্টি হয়েছে। ছোট ছোট যানবাহনগুলো ঝুঁকি নিয়ে সড়কে চলাচল করলেও প্রায় দূর্ঘটনার শিকার হচ্ছে।

সরেজমিনে গিয়ে যানা যায়, চট্টগ্রাম থেকে ফরিদগঞ্জ-ভাটিয়ালপুর দিয়ে হরিণা ফেরীঘাট-শরীয়তপুর ফেরীঘাট হয়ে গোপালগঞ্জ, যশোর, খুলনাসহ দক্ষিণাঞ্চল গামী মালবাহী ট্রাক, কার্ভাড ভ্যান, লরি ও যাত্রীবাহী বাস চলাচল করতো এই সড়ক দিয়ে। কিন্তু এই আঞ্চলিক মহাসড়কের ভাটিয়ালপুর চৌরাস্তা থেকে হরিনা ফেরীঘাট পর্যন্ত বিভিন্ন স্থানে বড় বড় অসংখ্য গর্তের সৃষ্টি হওয়াতে গত ৬মাস পূর্বে যানবাহন চালকরা সড়কে যান চলাচল বন্ধ করে দেয়।

এবিষয়ে কার্ভাড ভ্যান চালক হারুন জানান, বর্ষা মৌসুমে সড়কের বিশাল বিশাগর্ত গুলোতে পড়ে প্রায়ই দুর্ঘটনা ঘটতো। যার ফলে মালবাহী ট্রাক, কার্ভাড ভ্যান, লরি ও যাত্রীবাহী দূরপাল্লার বাস চালকরা বাধ্য হয়ে সড়কে যান চলাচল বন্ধ করে দেয়।

স্কুটার চালক রশিদ চাঁদপুর টাইমসকে জানান, ফরিদগঞ্জের গোয়ালভাওর, রামপুর, বিরামপুরসহ দক্ষিণ অঞ্চলের যাতায়াতের অন্যতম সড়ক হচ্ছে ভাটিয়ালপু হরিণা সড়ক। কিন্তু সড়কটির বেহাল দশার কারণে বিশেষ প্রয়োজন ছাড়া যাত্রীরা কেউ এই সড়ক দিয়ে যাতায়াত করতে চায় না।

এ বিষয়ে চাঁদপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে চাঁদপুর টাইমসকে জানান, এ ১১ কি. মি. সড়কের পূণ:নির্মাণ কাজের ট্রেন্ডার প্রক্রিয়া ইতোমধ্যে সর্ম্পন্ন হয়েছে। সড়কটির সংস্কার কাজ পেয়েছে রানা বিল্ডার্স ও হাসান বিল্ডার্স নামে দু’ঠিকাদারি প্রতিষ্ঠান। আগামি সপ্তাহে ১৬ কোটি টাকা ব্যায়ে সড়কটির পুনঃনির্মাণ কাজ শুরু হবে বলে জানান তিনি।

প্রতিবেদক : আতাউর রহমান সোহাগ, ফরিদগঞ্জ
: আপডেট, বাংলাদেশ ১১ : ০০ এএম, ২০ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply