Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / স্থগিত হওয়া চাঁদপুর সদরের ৪ ইউপির গেজেট প্রকাশ
স্থগিত হওয়া চাঁদপুর সদরের ৪ ইউপির গেজেট প্রকাশ

স্থগিত হওয়া চাঁদপুর সদরের ৪ ইউপির গেজেট প্রকাশ

চাঁদপুর সদরের স্থগিত হওয়া ৪ ইউপি নির্বাচনের গেজেট বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেল ৪ টায় বিজি প্রেসের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বুধবার (২০ জুলাই) অতিরিক্ত সংখ্যা হিসেবে তৈরিকৃত গেজেটে নির্বাচনে কেন্দ্র স্থগিত হওয়া চাঁদপুর সদরের ৪ ইউপি- কল্যাণপুর, চান্দ্রা, রামপুর, মৈশাদীর নির্বাচিত চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী মেম্বারদের নাম তালিকা প্রকাশ হয়।

এর মধ্যে কল্যাণপুর ও চান্দ্রা ইউপি চেয়ারম্যানের নাম নির্বাচিত হিসেবে গেজেটে আসেনি।

তাই এ দু ইউপিতে সংশ্লিষ্ট ওয়ার্র্ডের স্থগিত কেন্দ্রে চেয়াম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী প্রার্থীদের নির্বাচিত করতে পুনরায় ভোটগ্রহণ হবে।

অন্য ২ ইউপির মধ্যে মৈশাদীর চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক (ধানের শীষ) ও রামপুর ইউনিয়নের আল মামুন পাটওয়ারী (নৌকা) প্রতীকে বিজয়ী হিসেবে গেজেটে নাম উঠে এসেছে।

কেন্দ্র স্থগিত হওয়া সত্ত্বেও এ দু চেয়ারম্যানের নাম গেজেটে আসার কারণ সম্পর্কে সংশ্লিষ্ট একটি সূত্রে কথা বলে জানা যায়, এ দু’চেয়ারম্যান তাদের প্রাপ্ত ভোটের সংখ্যা নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে যতোটা বেশি পেয়েছেন, স্থগিত হওয়া কেন্দ্রের মোট ভোটার সখ্যা তার চেয়েও কম। তাই তাদেরকে স্থগিত কেন্দ্রে পুনরায় নির্বাচনে অংশ নেয়া ছাড়াই শপথ গ্রহণ করতে আর কোনো বাধা থাকলো না।

প্রতি ইউনিয়নে চেয়ারম্যান, ৯ ওয়ার্ডের মেম্বার ও সংরক্ষিত আসনের ৩ জন নারী মেম্বার মিলিয়ে ১৩ জনপ্রতিনিধি নিয়ে গঠিত।

গেজেট সূত্রে যেসব এলাকা প্রার্থীদের নাম বিজয়ী হিসেবে আসেনি, সেগুলো হচ্ছে কল্যাণপুরের ইউপি চেয়ারম্যান, ৩নং ওয়ার্ডের মেম্বার ও ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী মেম্বার।

চান্দ্রার চেয়ারম্যান, ৪ নং ওয়ার্ডের মেম্বার ও ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী মেম্বার।

রামপুরের ৮ নং ওয়ার্ডের মেম্বার ও ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী মেম্বার।

মৈশাদী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার ও ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী মেম্বার।

মৈশাদী ইউপি সূত্রে জানা যায়, নির্বাচনে এ ইউপির ৯নং ওয়ার্ডের একটি কেন্দ্র স্থগিত হয়। ওই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১২ শ’। ভোটে এগিয়ে থাকা মনিরুজ্জামান মানিক তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১৬শ’ ভোট বেশি পেয়েছেন। তাই গেজেটে বিজয়ী হিসেবে তার নাম প্রকাশ হয়েছে এবং তাকে আর নির্বাচনে অংশ নিতে হচ্ছে না।

তাই এ দু’ইউপি চেয়ারম্যানকে তাদের শপথ ও দায়িত্ব গ্রহণের অপেক্ষা থাকতে হচ্ছে।

গেজেট বিষয়ে মৈশাদী ইউপি সচিব আবু বকর মানিক চাঁদপুর টাইমসকে জানান, ‘শুনেছি গেজেট হয়েছে। পরে নেটে সার্চ করে দেখলাম। সংরক্ষিত মহিলা আসন ৭,৮ ও ৯ নং ওর্য়াড এবং ৯ নং ওর্য়াড সাধারণ সদস্য স্থগিত রয়েছে। ৯নং ওয়র্ডের ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের ভোট কেন্দ্র স্থগিত থাকায় এমনটি হয়েছে।’

গেজেট সম্পর্কে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল আজিজ মুঠোফোনে চাঁদপুর টাইমসকে জানান, ‘গেজেটটি শুনেছি প্রকাশ হয়েছে, আমরা এখনো পাইনি। নেয়ার চেষ্টা করছি। এটি হাতে পেলে আমরা জেলা প্রশাসক মহোদয়কে পাঠাবো। শপথের তারিখ তিনিই নির্ধারণ করবেন।’

এদিকে মৈশাদী ও রামপুর ইউনিয়ন চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠান আগামী ২৪ জুলাই রোববার চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে বলে স্থানীয় সরকার বিভাগের কমকর্তা রুহুল আমিন জানিয়েছেন ।

স্থগিত হওয়া চাঁদপুর সদরের ৪ ইউপির গেজেট প্রকাশ

About The Author

প্রতিবেদক- দেলোয়ার হোসাইন

Leave a Reply