Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সেবা প্রদানে ভূমি অফিস সর্বদা সচেষ্ট : মতলব ইউএনও
সেবা প্রদানে ভূমি অফিস সর্বদা সচেষ্ট : মতলব ইউএনও

সেবা প্রদানে ভূমি অফিস সর্বদা সচেষ্ট : মতলব ইউএনও

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শহিদুল ইসলাম বলেছেন, ‘জমি সংক্রান্ত যে কোন সেবা প্রদানে ভূমি অফিস সর্বদা সচেষ্ট রয়েছে। আপনি ও আপনাদের সেবা নিতে অন্য কারো দ্বারস্থ না হয়ে সরাসরি ভূমি অফিসে চলে আসবেন। এতে নিজে জমি সংক্রান্ত নানা বিষয় সম্পর্কে শিখতে ও জানতে পারবেন এবং নিজেও উপকৃত হবেন। কোন দালালের মাধ্যমে না এসে নিজের কাজ নিজে বুঝে নিবেন।’

ভূমি সপ্তাহ উপলক্ষ্যে রোববার (২ এপ্রিল) দুপুর ১২টায় উপজেলা ভূমি অফিসের ‘মাটির বন্ধন’ মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জমির মালিকদের সম্পর্কে তিনি আরও বলেন, ‘আমাদের সমাজে এখনও প্রায় ৯৫ শতাংশ মানুষ ভূমি সংক্রান্ত কাজগপত্র সম্পর্কে পুরোপুরি অভিজ্ঞ নয় এবং হিসাব-নিকাশ বুঝে না। তাই জমি-জমা নিয়েই আপনজনদের সাথে নানাধরনের বিভেদ সৃষ্টি হয় এবং মারামারি ও খুন-খারাপি হয়ে থাকে। বর্তমানে আপনারা ডিজিটাল পদ্ধতির মাধ্যমে ঘরে বসেই জমি সংক্রান্ত যেকোন তথ্য জানতে পারবেন এবং সকল বিষয়েই জানার বুঝার জন্য সরাসরি ভূমি অফিসে চলে আসবেন। আপনাদের সম্পত্তি রক্ষা করতে হলে এবং ভেজাল মুক্ত থাকতে হলে এ সম্পর্কে জানা খুবই প্রয়োজন। সে ক্ষেত্রে আপনাদের সেবা দেওয়ার জন্য আমরা বদ্ধপরিকর।’

উপজেলা ভূমি প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সহকারী কমিশনার (ভূমি) আইরিন আক্তার। নারায়নপুর ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোঃ হুমায়ন কবিরের উপস্থাপনায় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রহিম খান, নায়েরগাঁও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ বাহাদুর শাহ্, সার্ভেয়ার তানিয়া আক্তার। আলোচনা সভার পূর্বে ভূমি সপ্তাহ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

অপরদিকে ভূমি অফিসের সার্ভেয়ার তানিয়া আক্তারের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয় এবং ভূমি অফিসের কর্মকর্তা, কর্মচারীদের পক্ষ থেকে সম্মাননা উপহার প্রদান করা হয়।

সবশেষে মাটির বন্ধন ভবনের রং করা কাজের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
আপডেট, বাংলাদেশ সময় ১১: ০০ পিএম, ২ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply