Home / খেলাধুলা / সেদিনের ভক্ত মেহেদীর কাণ্ডে দায়টা আসলে কার?
সেদিনের ভক্ত মেহেদীর কাণ্ডে দায়টা আসলে কার?

সেদিনের ভক্ত মেহেদীর কাণ্ডে দায়টা আসলে কার?

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ভক্ত মেহেদি হাসান বিসিবির নিরাপত্তা ব্যবস্থাকে ডিঙ্গিয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে প্রবেশ করে বিতর্কের জন্ম দিয়েছেন।

প্রশ্ন ওঠেছে খেলা চলাকালে মাঠের ভেতর থাকা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বিসিবির জনবলের মান নিয়ে। তবে এ ঘটনার দায় কোনোভাবেই নিজেদের কাঁধে নিতে রাজি নন বিসিবির প্রধান নিরাপত্তা সমন্বয়ক মোহাম্মদ আলী।

অথচ আন্তর্জাতিক কোনো ম্যাচ চলাকালে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ফটক ও ভিআইপি গ্যালারির নিরপত্তার বিষয়টি পুলিশের পাশাপাশি দেখভালের দায়িত্ব বিসিবির নিরাপত্তা ইউনিটই পালন করে থাকেন।

কেননা ভিআইপি গ্র্যান্ড স্ট্যান্ড ছাড়া স্টেডিয়ামের বাকি সকল গ্যালারিই কাটাতারে আবৃত এবং সেগুলোর সামনে-পেছনে পর্যাপ্ত সংখ্যাক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত থাকেন।

সোমবার (০৩ অক্টো্বর) শের-ই-বাংলা স্টেডিযামের গণমাধ্যমকর্মীরা মোহাম্মদ আলীর কাছে মেহেদির ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আপনি দেখেন ওখানে ওই সময় কে দায়িত্বে ছিলেন? আমাদের নিরাপত্তা কর্মীদের কাজ গেটে। যারা মাঠের নিরপত্তার দায়িত্বে ছিলেন এটা দেখভাল করা তাদের দায়িত্ব। তবে তারা দায়িত্ব পালনে ব্যর্থ একথা আমি বলবো না। বিষয়টি এখন খতিয়ে দেখা হচ্ছে।’

আলীর এমন উত্তরে আরেকটি প্রশ্ন খুব সহজেই ‍উঠে আসে আর সেটা হলো, নিরাপত্তার দায়িত্বে থাকা প্রধান এই সমন্বয়কই জানেন না, কে বা কারা ওই সময় গ্র্যান্ড স্ট্যান্ডের সামনে দায়িত্বে ছিলেন।

প্রসঙ্গত, শনিবার (০১ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ চলাকালীন ব্যাটিংয়ে থাকা আফগানিস্তান ইনিংসের ২৯তম ওভারে হঠাৎ মাঠে ঢুকে মাশরাফিকে জড়িয়ে ধরেন মেহেদি। এরপর বিসিবি নিরাপত্তাকর্মীরা এসে তাকে বাইরে নিয়ে গিয়ে পুলিশে সোপর্দ করলে তাকে মিরপুর মডেল থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদের পর রোববার রাতে তাকে ছেড়ে দেয় পুলিশ।

এদিকে বিসিবি নিরাপত্তা বিভাগ সুত্র থেকে জানা গেছে ওই মেহেদি গ্র্যান্ড স্ট্যান্ডে এসে খেলা দেখলেও তার কাছে টিকিট ছিল ১০০টাকার। বিসিবি’র লজিস্টিক বিভাগের মোহাম্মদ সুমন নামের একজন তাকে এখানে বসে খেলা দেখতে সাহায্য করেছেন।

সঙ্গত কারণেই মোহাম্মদ আলীর কাছে জানতে চাওয়া হলো সে যখন মাঠে প্রবেশ করেছে তার টিকিট কেন চেক করা হয়নি? উত্তরে আলী বললেন, ‘আমি গেটের নিরাপত্তার দায়িত্বে থাকি। টিকিট চেক করাতো আমার দায়িত্বের মধ্যে পড়ে না। যে ছিলো তার সমস্ত কিছু তদন্ত হচ্ছে। বের হলে আমরা সমস্ত কিছু জানাবো।’

বাংলাদেশ ‍ক্রিকেটের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আলীর এমন উত্তরে দিন শেষে প্রশ্নটা থেকেই যাচ্ছে, দায়টা আসলে কার? দ্রুতই উত্তর না পাওয়া গেলে শতভাগ নিশ্চয়তা পেয়ে বাংলাদেশে আসা ইংল্যান্ড দলের নিরাপত্তা প্রশ্নবিদ্ধ হতে পারে। (বাংলানিউজ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৭:২০ পিএম, ০৭ অক্টোবর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply