Home / চাঁদপুর / চাঁদপুরে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা সম্পন্ন
চাঁদপুরে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা সম্পন্ন

চাঁদপুরে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা সম্পন্ন

‘স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশি ফলের গাছ লাগাই’ প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরে সপ্তাহব্যাপি বৃক্ষমেলার সমাপনী বুধবার (২৬ জুলাই) শহরের হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টির পানি থাকায় হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে সমাপনীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, চাঁদপুরে প্রত্যেকটি শিশুর গাছ লাগানোর পরিবেশ গড়ে তুলতে চাই। দেশের সুন্দর্য রক্ষার্থে গাছ লাগানোর ভূমিকা অনেক। আমাদের উচিত বাংলাদেশকে বনায়ন ও সবুজ দৃশ্যে রূপান্তরিত করা। বনায়নের ফলে আমাদের দেশে বড় বড় ঘূর্নিঝড় থেকে রক্ষা পাচ্ছে। এ চিন্তা করে আমাদের গাছ লাগাতে হবে। ঘূর্নিঝড়ে আমাদের বেশি ক্ষতি হওয়ার আশংকা থাকলেও আল্লাহর রহমতে আমরা তা থেকে রেহাই পাচ্ছি। দেশ ততক্ষণ উন্নতি লাভ করতে পারবে, যতক্ষণ জনগন স্বতপূর্ত ভাবে অংশ গ্রহণ করতে পারবে।

এমপি আরো বলেন, আমরা সবাই প্রধানমন্ত্রীর আহবানে ৩টি করে গাছ লগাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি করে ফলজ, বনজ এবং ঔষধী গাছ লাগানোর কথা বলেছেন। আমরা যদি এই ৩টি গাছ লাগাই তাহলে বাংলাদেশ বনায়নে পরিণত হবে। বর্তমান সরকার গাছ লাগানোর বিষয়ে ব্যাপক সচেতন রয়েছেন। আর সরকারের পক্ষ থেকে এই বিষয়ে বরাদ্ধ রাখা হয়েছে। জলবায়ু পরিবর্তনের ফলে যে সব কর্মকান্ড রয়েছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম।

চাঁদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলী আহম্মদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মাসুদ হোসেন, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম নাজিম দেওয়ান, শামছুল হক মন্টু পাটওয়ারী, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশ্বাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, চাঁদপুর মডেল থানার ওসি ওয়ালী উল্লাহ অলী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, তরপুরচন্ডী ইউনিয়নের চেয়ারম্যান ঈমাম হাসান রাসেল গাজী, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ প্রমুখ।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
:আপডেট, বাংলাদেশ সময় ৯ : ২৯ পিএম,২৬ জুলাই ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply