Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ‘ষড়যন্ত্রের জাল ছিন্ন করে দেশ এখন উন্নয়নের মহাসড়কে’
Maya-chodhuary

‘ষড়যন্ত্রের জাল ছিন্ন করে দেশ এখন উন্নয়নের মহাসড়কে’

চাঁদপুর-২ আসনের সাংসদ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, ‘দেশিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে বিশ্বের নি¤œ মধ্যম আয়ের দেশের তালিকায় স্থান করে নিয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, একমাত্র আওয়ামী লীগই পারবে বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে জাতির পিতার স্বপ্নের উন্নত সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি( উপজেলার মোহনপুর আলী মিয়া ভিলা মিলায়তনে উপজেলার মুক্তিযোদ্ধাদের এবং ছেংগারচর পৌরসভার কাউন্সলর ও উপজেলা,পৌর আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধাদের উদ্দেশ্যে বলেন, ‘শুধু মুক্তিযুদ্ধ করলেই হবে না, দেশ পুর্ণগঠনেরও দায়িত্ব নিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত হবে। এ দেশকে অনেক কষ্ট করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে দেশ স্বাধীন করা হয়েছে। আমাদের এ স্বাধীনতা রক্ষা করতে হবে। স্বাধীনতা বিরোধীরা যাতে মাথা উচু করে দাঁড়াতে না পারে সেদিকে সকল মুক্তিযোদ্ধাদেরকে খেয়াল রাখতে হবে।’

আ’লীগের সিনিয়র নেতা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি আরো বলেন, নবগঠিত নির্বাচন কমিশন সবাই ইতিবাচকভাবে গ্রহণ করলেও বিএনপির অসুবিধা কোথায়? তারা তো এখনও কোনো কাজই শুরু করেনি। আসলে ভিত্তিহীন অপ-প্রচারের মধ্যদিয়ে তারা নতুন কৌশল অবলম্বনের চেষ্টা করছে।’

আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, নির্বাচন কমিশন আইন অনুযায়ী কাজ করবে। কোনো কৌশল করে লাভ হবে না। ভোট দেয়ার মালিক জনগণ। আগামী নির্বাচনে তারা যে রায় দেবে আওয়ামী লীগ তা মাথা পেতে নেবে। আওয়ামী লীগকে ভয় দেখাবেন না। নির্বাচনের মাঠে আসেন, খেলা হবে। তারা গত নির্বাচনের ট্রেন মিস কর্ েজালাও পোড়াও করে মানুষ হত্যা কওে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েে পড়েছে। তাদেও সাথে এখন জনগণ নেই। বুঝতে পেরেই বিএনপির এখন দিশেহারা হয়ে সব ভিত্তিহীন কথা বলছে। তারা যতই ষড়যন্ত্র করুক আগামী নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনে নির্ধারিত সময়ে সংবিধান অনুযায়ীই হবে।’

ত্রানমন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, অভ্যন্তরীণ ও বিশ্বের সব বাধা-বিপত্তি অতিক্রম করে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ উন্নয়নের সার্বজনীন রোলমডেল। দ্রুত সময়ের মধ্যে দারিদ্র্য হ্রাসে বাংলাদেশের সাফল্যকে বিশ্বব্যাংক মডেল হিসেবে বিশ্বব্যাপী উপস্থাপন করছে।

এ সময় মুক্তিযুদ্ধাদের যাচাই বাচাই করার জন্য মতলব উত্তরে মুক্তিযুদ্ধা এটিএম ফেরদৌস ও মতলব দক্ষিণে মুক্তিযুদ্ধা নুরুল ইসলাম নুরু কে দায়িত্ব প্রধান করেন। সভায় উপস্থিত ছিলেন, মন্ত্রীর সহোধর্মীনী মিসেস পারভীন চৌধুরী, মতলব উত্তর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ,ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল ইসলাম জজ, মতলব উল্টর উপজেলা পরিষদেও মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার,বৃহত্তর মতলবের সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার তমিজ উদ্দিন, মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম তালুকদার, মতলব পৌরসভার পৌর মেয়র আওলাদ হোসেন লিটন, সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন, মতলব উত্তর থানার ওসি আলমগীর হোসেন মজুমদারসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মধ্যাহ্নভোজের পরে মন্ত্রী মতলব উত্তরের বিভিন্ন উন্নয়ন মুলক কাজ ও অবকাঠামো পরিদর্শন করেন।

জহিরাবাদ ইউনিয়নের একটি কাচাঁ রাস্তা পরিদর্শন, আমিরাবাদ বাজার নদী পারাপারের প্রস্তাবিত ব্রীজের স্থান পরিদর্শন, উদোমদী প্রস্তাবিত আইটি পার্কের স্থান পরিদর্শন, ধনাঘোদা নদীর উপর নির্মিত মায়া বীর বিক্রম সেতুর কার্যক্রম পরির্দশন, গজরা বাজার ফায়ার সার্ভিসের ভবন ও শিল্পকলা একাডেমীর নির্মানের স্থান পরির্দশন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply