Home / চাঁদপুর / স্বপ্ন পূরণে পাল্টে যাচ্ছে চাঁদপুর বড়স্টেশন মোলহেডের চিত্র
boro station
চাঁদপুর বড়স্টেশন মোলহেডের ফাইল ছবি

স্বপ্ন পূরণে পাল্টে যাচ্ছে চাঁদপুর বড়স্টেশন মোলহেডের চিত্র

শীঘ্রই চাঁদপুরবাসীর স্বপ্ন পূরণ হতে যাচ্ছে! পাল্টে যাচ্ছে বড়স্টেশন মোলহেডের চিত্র। দৃষ্টিনন্দন এ স্থানটিকে প্রকৃতির ধারা বজায় রেখে নতুন আঙ্গিকে বিনোদন কেন্দ্র তৈরির পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

স্বপ্নের বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব, শিক্ষা ও আইসিটি মো.আবদুল হাই তাঁর ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, শুক্রবার (২৪ মার্চ) বিকেলে মোলহেডে বসেছিলো স্বপ্ন মেলা।

সেখানে চাঁদপুরের জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডল, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন ‍ভূইঁয়া, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাব সভাপতি শরীফ চেীধুরী ও রেলওয়ে প্রতিনিধি উক্ত মোলহেড এলাকা পরিদর্শন করে এর সৌন্দর্য বিকাশে ও পর্যটকদের বিনোদন আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করেন ।

তিনি আরো জানান, চাঁদপুর পৌরসভা শীঘ্রই দৃষ্টিনন্দন গেট বাউন্ডারী দেয়াল, গোলঘর, ওয়াকওয়ে ও বিশেষ ফুডকোর্ট স্থাপন সম্পন্ন করার কথা ভাবছেন। এ বিষয়ে যে কেউ চাঁদপুর জেলা প্রশাসনের ফেসবুক পেজ কিংবা আইডিতে ছবিসহ মতামত দিতে পারবেন । মোলহেডটি কৃত্রিমভাবে সাজানো হলে টিকেট কেটে এর সৌন্দর্য উপভোগ করতে হবে ।

এ বিষয়ে মতামত জানিয়ে সিনিয়র সাংবাদিক আলম পলাশ জানান, ‘চাঁদপুর মোলহেড একটি দর্শনীয় ও আকর্ষণীয় স্থান। মনের মতো করে তৈরি করা হলে এখানে ২৪ ঘণ্টাই পর্যটকরা আসবেন। যদি সেখানে দিনরাত পর্যাপ্ত আলো ও নিরাপত্তার ব্যবস্থা দেয়া হয়। এর পাশাপাশি মোলহেডের চারিদিকে নির্দিষ্টভাবে বসার জন্যে দু’টি করে আরসিসি ব্লকদিয়ে বসার ব্যবস্থা করা হয় । হেলান দেয়ার কোনো ব্যবস্থা না রাখাই ভালো হবে বলে মনে করি। এ রকম অন্তত একশ’টি ব্লক সেট বসানো হলে ৩ শ’জন বসতে পারবে।

মোলহেডের মাঝখানে সবুজ মাঠ তৈরি করে কমপক্ষে ২০টি গোলঘর তৈরি করে সেখানেও আরসিসি ব্লক দিয়ে বসার ব্যবস্থা করার দাবি জানান তিনি।

মোলহেডের পূর্বদিকে রক্তধারার কাছাকাছি একটি স্থায়ী ১২ ফিট বাই ২৪ ফিট একটি মঞ্চ করা হোক। যেখানে ইত্যাদি অনুষ্ঠানের মতো অনেক বড়াকৃতির অনুষ্ঠান, বৈশাখী মেলা, সভা, সেমিনার ও ওয়ার্কসপ করা যেতে পারে।

এটি বিভিন্ন ব্যক্তি ও প্রাইভেট কোম্পানীর কাছে ভাড়া দিলেও অনেক অর্থ আয় হতে পারে। শিশুদের জন্যে রক্তধারার দক্ষিণ পূর্বপাশে বিনোদন ব্যবস্থা করা যেতে পারে।

অবশ্য পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় রাখার ব্যাপারেও পরামর্শ দেন এ সিনিয়র সাংবাদিক।

প্রতিবেদক- আবদুল গনি
আপডেট, বাংলাদেশ সময় ০৯: ১৭ পিএম, ২৫ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply