Home / সারাদেশ / শিক্ষার্থীদের বৃক্ষ রোপণে উদ্ভুদ্ধ করতে হবে : ডা. দীপু মিনি
শিক্ষার্থীদের বৃক্ষ রোপণে উদ্ভুদ্ধ করতে হবে : ডা. দীপু মিনি

শিক্ষার্থীদের বৃক্ষ রোপণে উদ্ভুদ্ধ করতে হবে : ডা. দীপু মিনি

চাঁদপুর স্টেডিয়াম মাঠে সোমবার (১ আগস্ট) সকাল ১১টায় সপ্তাহব্যাপি কৃষি, প্রযুক্তি ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়।

চাঁদপুর চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে স্কাইফ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৭ দিনব্যাপি এ মেলার প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি।

ভিডিও কনপারেন্স ডা. দীপু মনি এমপি বলেন, ‘বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার সাফ্যলের কারণে দেশের সর্বস্থরে উন্নয়নের ছোয়া পৌঁছেছে। বর্তমানে বাংলাদেশে বনায়নের বিশাল সাফল্য অর্জন হয়েছে শেখ হাসিনার হাত ধরে। আমরা যারা রয়েছি আমাদের উচিত একটি করে বৃক্ষ রোপণ করা। স্কুল, কলেজের ছাত্রী-ছাত্রীদের যদি একটি করে বৃক্ষ রোপন করার জন্য উদ্ভুদ্ধ করতে হবে। তাহলে দেশে সবুজ বনায়নে প্রাকৃতিক সোন্দর্য বেড়ে উঠবে।’

জেলা কৃষি সম্প্রসারণ অদিপ্তরের প্রশিক্ষক পরিচালক নোয়ারুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার, কুমিল্লা বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহাবুবুর রহামন, চাঁদপর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক আলী আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলী আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদীসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা কৃষি সম্প্রসারণ অদিপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

শিক্ষার্থীদের বৃক্ষ রোপণে উদ্ভুদ্ধ করতে হবে : ডা. দীপু মিনি

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply