Home / শিক্ষাঙ্গন / শিক্ষক-শিক্ষার্থীরাই প্রতিষ্ঠানের উন্নতি ঘটাতে পারে : সোহেল রুশদী
শিক্ষক-শিক্ষার্থীরাই প্রতিষ্ঠানের উন্নতি ঘটাতে পারে : সোহেল রুশদী

শিক্ষক-শিক্ষার্থীরাই প্রতিষ্ঠানের উন্নতি ঘটাতে পারে : সোহেল রুশদী

শাহ্তলী জিলানী চিশতী কলেজের গভর্নিং বডি চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক ও সম্পাদক সোহেল রুশদী বলেছেন, ‘এ কলেজটি এ অঞ্চলের প্রাচীনতম একটি প্রতিষ্ঠান। ১৯৭০ সালে বেসরকারি কলেজ হিসেবে এটি প্রতিষ্ঠা লাভ করে । এ কলেজ থেকে লেখাপড়া করে কেউ সচিব, প্রকৌশলী, অধ্যাপক-শিক্ষক এবং দেশের বিভিন্ন স্থানে বড় বড় পদে চাকুরি করছেন। এটা এ প্রতিষ্ঠানের জন্যে অনেক গৌরবের । এ কলেজের লেখাপড়ার মান ভালো।

শনিবার (১৩ মে ) বেলা ১০টায় চাঁদপুর সদরের শাহ্তলী জিলানী চিশতী কলেজের একাদশ শ্রেণির ভর্তি, ভালো ফলাফল অর্জন ও শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠানের গভর্নিং বডি, শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও এলাকার সুধী সমাবেশ তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অত্যন্ত দক্ষ শিক্ষকমন্ডলী ও শক্তিশালী গভর্নিং বডি নেতৃত্বে পরিচালিত হয়ে আসছে। প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে স্থানীয় সুধীজনদের সহযোগিতা চাই। আমি আশা বাদী -শিক্ষক-অভিভাবক-ছাত্রছাত্রীদের সম্মিলিত প্রচেষ্টাই প্রতিষ্ঠানের উন্নতি ঘটতে পারে। প্রতিষ্ঠানটি দীর্ঘদিন পর বর্তমান সরকারের আমলে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন হচ্ছে। নতুন এ একাডেমিক ভবনে একটি আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপিত হবে। এ কলেজে আশ-পাশের প্রতিষ্ঠানের ছেলে-মেয়েরা বিনামূল্যে কম্পিউটার শিখতে পারবে। এ জন্যে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডা. দীপু মনিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ।’

শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো.হারুন-অর-রশিদ ।

জেলা পরিষদের সদস্য মো. নুরুল ইসলাম পাটওয়ারী বলেন, ‘এখন শিক্ষার মানোন্নয়ন ও ভালো ফলাফল অর্জনের লক্ষ্যে কাজ করতে হবে । ফলাফল ভালো হলেই ছাত্র-ছাত্রীর অভাব হবে না । তাই সে লক্ষ্যে কাজ করতে হবে । কলেজ প্রতিষ্ঠার পর এ প্রথম সুধী সমাবেশের আয়োজন করায় কলেজ গভণির্ং বডির সবাইকে ধন্যবাদ জানাই। প্রতি বছরই এ ধরনের সমাবেশের আয়োজন করার পরামর্শ দেন । শাহতলী কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন, চাঁন্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. মজিবুর রহমান,চাঁদপুর সদর আওয়ামী লীগের সহ-সভাপতি মো.মাসুদুর রহমান নান্টু, কৃষক লীগের যুগ্ম-আহবায়ক শিক্ষানুরাগী আব্দুল হান্নান সবুজ, জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন তালুকদার,পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. মোক্তার হোসেন, প্রধানশিক্ষক দুলাল কৃষ্ণ ঘোষ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় প্রধানশিক্ষক নেপাল চন্দ্র কর্মকার ।

আরো বক্তব্য দেন, জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের মো.হুমায়ুন কবির তালুকদার, সাহাতলী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল মতিন তপাদার ভুট্রো,বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ মো.নুরুজ্জমান খান বাবলু, শিক্ষক প্রতিনিধি গোলাম সারোয়ার কচি,সহকারী অধ্যাপিকা আলেয়া চৌধুরী, শিক্ষক প্রতিনিধি মো. নুরুল বাতেন, মহিলা শিক্ষক প্রতিনিধি নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মো. হানিফ মিয়া, প্রভাষক মো.জহিরুল ইসলাম মুরাদ,প্রভাষক মো.মানিক মিয়া,অভিভাবক সদস্য সফিক কারী, অভিভাবক সদস্য মো.বারেক খান, অভিভাবক সদস্য শাহজাহান খান ,অভিভাবক সদস্য মো.জাকির মুন্সি,প্রাক্তন অভিভাবক সদস্য আমির হোসেন খান,প্রাক্তন অভিভাবক সদস্য মো. মকবুল হোসেন মিজি,প্রাক্তন অভিভাবক সদস্য মো.মনিরুজ্জামান,শাহতলী কামিল মাদ্রাসার অভিভাবক সদস্য মো. হেলাল উদ্দিন গাজী,অভিভাবক ও রাজনীতিবিদ আব্দুল রশিদ মাস্টার, ইউপি সদস্য ফিরোজা বেগম, অভিভাবক মো. দিদার হোসেন মিজি,স্থানীয় যুবলীগের নেতা আব্দুল কাশেম কারী প্রমুখ ।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ৯ : ১৫ পিএম, ১৩ মে ২০১৭, শনিবার
এজি

Leave a Reply