Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / রুটি পড়া দিয়ে চোর ধরাকে কেন্দ্র করে মতলবে সংঘর্ষ
রুটি পড়া দিয়ে চোর ধরাকে কেন্দ্র করে মতলবে সংঘর্ষ
প্রতীকী ছবি

রুটি পড়া দিয়ে চোর ধরাকে কেন্দ্র করে মতলবে সংঘর্ষ

মতলব পৌর এলাকায় নলুয়া গ্রামে চোর ধরতে কবিরাজের দেওয়া ‘রুটি খাওয়াকে কেন্দ্র করে’ সংঘর্ষের ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৩ জুন) রাতে তারাবী নামাজের পর এ সংঘর্ষ হয়।

এতে মহসীন নামে একজন আহত হয়ে মতলব স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যদর্শী ও ঘটানসূত্রে জানা যায়, মতলব পৌর এলাকার নলুয়া গ্রামের হামিদ প্রধানিয়া বাড়ির মহসীন প্রধানের ঘরে গত শুক্রবার (১৭ জুন) রাতে চোরের দল সিঁধ কেটে প্রবেশ করে এক লাখ টাকার চুরি করে নিয়ে যায়। টাকা চোরকে ধরতে কবিরাজের আশ্রয় নেয় মহসীন। কবিরাজ তাকে রুটি দিয়ে বলে, যে ব্যক্তি খেতে পারবে না, সে হবে চোর। কবিরাজের কথা মত মহসীন তার সন্দেহে থাকা লোকদের রুটি খেতে দেন এতে একই বাড়ির রফিক প্রধানের ছেলে সুমন সম্পূর্ণ রুটি খেতে না পেরে শুধুমাত্র চিবাতে থাকে। ঠিক ওই সময় তারাবী নামাজের সময় হওয়ায় সবাই নামাজ পড়তে মসজিদে চলে যায়। নামাজ শেষে হতেই সুমন ও তার পিতা মিলে মহসীনের উপর হামলা করে।

এতে মহসীন আহত হয়ে বর্তমানে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যাপরে মতলব দক্ষিণ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন মহসীন।

আহত মহসীন বলেন, ‘আমি বিকাশের ব্যবসা করি। চোরেরা আমার ঘরে থেকে এক লাখ টাকা নিয়ে যায়। ঘটনার দিন তারা বাপ-বেটা মিলে আমাকের মারধর করে সাথে থাকা এক লাখ ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।’

ঘটনার সত্যতা স্বীকার করে ওয়ার্ড কাউন্সিলর অহিজল মুন্সি বলেন, ‘চুরির বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করা যেতো। কিন্তু একে অপরের সাথে মারপিট করলে ঘটনাটি আরো বড় আকার ধারন করে।’

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট: আপডেট, বাংলাদেশ সময় ৩:০০ এএম, ২৫ জুন ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply