Home / চাঁদপুর / রোজা পরিপূর্ণ করতে মানুষের কল্যাণে কাজ করুন : এসপি শামুসুন্নাহার
sp-samsunnahar

রোজা পরিপূর্ণ করতে মানুষের কল্যাণে কাজ করুন : এসপি শামুসুন্নাহার

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেছেন, ‘শুধু না খেয়ে রোজা রাখলে হবে না। রোজা পরিপূর্ণ করতে হলে মানুষের কল্যাণেও কাজ করতে হবে। রোজার মাসে কোন ব্যবসায়ী পঁচা-বাসী খাবার বিক্রয় করে প্রতারণা করলে কেউ না দেখলেও আল্লাহ তা দেখছেন।

শনিবার (২৭ মে) বিকেলে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশ আয়োজিত র‌্যালিতে অংশ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখুন, আত্মশুদ্ধি অর্জনের চেষ্টা করুন’ এ শ্লোগানে র‌্যালি করেছে চাঁদপুর জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশ।

শপথ চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পালবাজার এলাকায় গিয়ে শেষ হয়। পুলিশ ছাড়াও সাধারণ জনগণ এ র‌্যালিতে অংশগ্রহণ করে।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

রমজান মাসে তারাবির নামাজ ও ঈদের কেনাকাটার সময় অনেক বাসা বাড়িতে চুরি হয়ে থাকে। সেই জন্য সকলকে সতর্ক থাকতে হবে। পাশাপশি প্রতিটি পাড়া-মহল্লায় কমিউনিটি পুলিশের তদারকি বাড়ানো হবে। রমজানের মাঝামাঝি সময় থেকে ঈদের কেনাকাটা শুরু হয়ে যায়। সে জন্য সাধারণ মানুষের জান ও মালের রক্ষায় প্রতিটি মার্কেটে পুলিশ সদস্যদের রাখা হবে।

ফুটপাতের বিষয়ে পুলিশ সুপার বলেন, ‘আমরা কারো ক্ষতি করতে চাই না। আজকে ফুটপাত দখলকারীদের সর্তক করে দিচ্ছি। যারা ফুটপাত দখল করে রেখেছেন তারা আগামী ৭ রমজানের মধ্যে আপনাদের স্থাপনা সরিয়ে নিবেন। যদি কেউ পথচারীদের চলাচলের রাস্তা বা ইফতার সামগ্রী বিক্রয়ের নামে ফুটপাত দখল করে রাখেন। তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি আরোও বলেন, ‘সুন্দর চাঁদপুর গড়তে পুলিশের পক্ষে একা কাজ করা সম্ভব নয়। সকলের সহযোগিতার প্রয়োজন রয়েছে। তারাবির নামায চলাকালিন সময়ে কোন পাড়া মহল্লায় স্কুল-কলেজ পড়–য়া ছাত্ররা আড্ডা না দিতে পারে সেই জন্য টহল পুলিশ সদস্যরা ব্যবস্থা নিবেন।’

জেলা কমিউনিটি পুলিশ এর ভারপ্রাপ্ত সভাপতি কাজী শাহাদাতের সভাপতিত্বে ও পৌর কমিউনিটি পুলিশ এর সাধারণ সম্পাদক সাহেদুল হক মোর্শেদের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, জেলা কমিউনিটি পুলিশ এর সাধারণ সম্পাদক সুফী খাইর”ল আলম খোকন, জেলা ক্যাবের সভাপতি জীবন কানাই চক্রবর্তী, পৌর কমিউনিটি পুলিশের সভাপতি শেখ মনির”ল ইসলাম বাবুল।

এ সময় স্বাধীনতা প্রদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদর”ণ নাহার চৌধুরী, সদর সিনিয়র সার্কেল আফজাল হোসেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরিফ চৌধুরী, সাবেক সভাপতি শহিদ পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত মো. মহিউদ্দিন মিয়া, কমিউনিটি পুলিশিং এন্ড ইন্টিলিজেন্স হার”নুর রশিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৫৯ পিএম, ২৭ মে ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply