Home / জাতীয় / রাজনীতি / যুবদল ও স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা!
যুবদল ও স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা!

যুবদল ও স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা!

জাতীয়তাবাদী যুবদল ও স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় কমিটি চূড়ান্ত করা হয়েছে। যেকোনা সময় বিএনপির এই দুই অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি ঘোষণা করা হবে।

এ লক্ষ্যে সম্প্রতি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা। এসব বৈঠকে শিগগিরই কমিটি দু’টি ঘোষণার সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকগুলোয় উপস্থিত দলের দায়িত্বশীল একাধিক নেতা এমন আভাস দিয়েছেন।

সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির তিনজন সদস্য, একজন ভাইস চেয়ারম্যান ও একজন যুগ্ম মহাসচিবকে নিয়ে বৈঠক করেন চেয়ারপারসন খালেদা জিয়া।

স্থায়ী কমিটির ওই তিন সদস্যের মধ্যে দুজন আবার ঢাকা মহানগর কমিটিরও নেতা।

বৈঠকের একপর্যায়ে কার্যালয়ের নিচে অবস্থানরত যুবদলের নেতাদের ডেকে নিয়ে বিএনপি প্রধান তাঁদের কাছে সংগঠনের বর্তমান অবস্থা জানতে চান।

নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে থাকা এক নেতা জানান, হাইকমান্ড এত দিন যুবদলের বর্তমান সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবকে সভাপতি ও ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে সাধারণ সম্পাদক করে কমিটি দেওয়ার পক্ষে ছিলেন। তবে ওই রাতের বৈঠকে স্থায়ী কমিটির ওই দুই সদস্য ও এক যুগ্ম মহাসচিবের পরামর্শে টুকুকে সভাপতি ও ছাত্রদলের সদ্য সাবেক হওয়া কমিটির সাধারণ সম্পাদক হাবীবুর রশিদ হাবীবকে সাধারণ সম্পাদক করে কমিটি দেওয়ার পক্ষে মত দেন। খালেদা জিয়াও তাতে সায় দেন।

একই সঙ্গে সাংগঠনিক সম্পাদক, সিনিয়র সহ সভাপতি ও প্রথম যুগ্ম সম্পাদক কাকে করা যায় তাও জানতে চান তিনি।

নেতারা এ ক্ষেত্রে মহানগর যুবদল নেতা রফিকুল ইসলাম মজনু, বর্তমান সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল, যুবদল নেতা মাহবুবুল হাসান পিংকু ও এস এম জাহাঙ্গীরের নাম প্রস্তাব করেন।

খালেদা জিয়া এদের মধ্য থেকে সমন্বয় করে কমিটি পুনর্গঠনের নির্দেশ দেন। নীরবকে কেন্দ্রীয় কমিটির যুব বিষয়ক সম্পাদক করার কথাও বলেন তিনি। আগামী ১৫ অক্টোবরের আগে যুবদলের কমিটি ঘোষণা করতে নেতাদের পরামর্শ দেন বিএনপি প্রধান।

এদিকে স্বল্প সময়ের মধ্যেই স্বেচ্ছাসেবক দলের কমিটিও ঘোষণা করা হচ্ছে।

জানা গেছে, খালেদা জিয়া হজে যাওয়ার আগেই স্বেচ্ছাসেবক দলের কমিটি প্রায় চূড়ান্ত পর্যায়ে ছিল। সে সময় ঘোষণা করার কথা থাকলেও হয়নি। সৌদিতে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে পরামর্শ করে এসব কমিটির একটি খসড়া করেন বিএনপিপ্রধান। তার আলোকে কমিটির তালিকায় তিনি ঘষামাজা করছেন।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদে থাকছেন বর্তমান সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক পদে আবদুল কাদের ভূঁইয়া জুয়েল।

তবে ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলীমও তদবির করছেন এ পদের জন্য। আর হজের আগে সাংগঠনিক সম্পাদক পদে ইয়াসিন আলী, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাইফুল ইসলাম ফিরোজ ও সিনিয়র সহসভাপতি পদে মোস্তাফিজুর রহমান বা গোলাম সারোয়ারের নাম রাখা হলেও এবার সাংগঠনিক পদে সাইফুল ইসলাম ফিরোজকেই বিএনপি প্রধান যোগ্য মনে করছেন বলে নেতারা জানিয়েছেন।

এ ক্ষেত্রে ইয়াসিন আলীকে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক করা হতে পারে।(নিউজ মিরর টুয়েন্টিফোর)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পি,এম ১৪ অক্টোবর ২০১৬,শুক্রবার
ইব্রাহীম জুয়েল

Leave a Reply