Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে অর্ধশত ঝুঁকিপূর্ণ সুড়ঙ্গ
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে অর্ধশত ঝুঁকিপূর্ণ সুড়ঙ্গ

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে অর্ধশত ঝুঁকিপূর্ণ সুড়ঙ্গ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প দেশের দ্বিতীয় বৃহত্তম সেচ প্রকল্প বেড়ি বাঁধ। আর দেশের দ্বিতীয় বৃহত্তম সেচ প্রকল্প বেড়ী বাঁধে অর্ধশতাধিক ঝুঁকিপূর্ণ সুড়ঙ্গ ও বড় গর্তের সৃষ্টি হয়েছে।

ফলে এই বর্ষা মৌসুমে আতংক নিয়ে বসবাস করতে হচ্ছে সেচ প্রকল্পের ভিতরে বসবাসকারী মতলব উত্তর উপজেলার ৫ লক্ষাধিক মানুষ।

দীর্ঘদিন থেকে বাঁধের এ দূরবস্থা ও ঝঁকিপূর্ণ অবস্থায় থাকলেও পাউবো কর্তৃপক্ষের উদাসীনতা ও দায়ীত্বহীনতায় এর সংস্কার কাজ না হওয়ায় চরম ক্ষোভ বিরাজ করছে স্থানীয় জনসাধারণের মাঝে।

বুধবার (১৯ জুলাই) বাঁধ পরিদর্শনে গিয়ে এ দূরাবস্থা দেখে সেচ প্রকল্পের পাউবি কর্তৃপক্ষের প্রতি চরম ক্ষোপ প্রকাশ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার।
এসময় উপজেলার বাগানবাড়ী ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, বাগানবাড়ী ইউপির সাবেক চেয়ারম্যান ও বাগানবাড়ী আইডিয়েল একাডেমি স্কুলের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি সিরাজুল ইসলাম জমাদার, সিনিয়র সাংবাদিক খান মোহাম্মদ কামাল, ইউএনও অফিসারের সিও মোঃ আমিনুল ইসলাম, বাগানবাড়ী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য সচিবর মোঃ আঃ ওয়াদুধ সরদার, ইউপি সদস্য মোঃ নজরুল ইসলাম, মাসুম খান, মোঃ ফারুক প্রধান, মোঃ মিলন সরকার, মোঃ মহিউদ্দিন, মোঃ জসিম উদ্দিন ভুইয়া, মোঃ দুলাল হোসেন, সংরক্ষিত মহিলা সদস্য ফেরদৌসী রহমান, শাহিদা মান্নান, হাসনেয়ারা বেগমসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এরপূর্বে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বাগানবাড়ী ইউনিয়ন পরিদর্শন করেন এবং সেখানে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে তিনি বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়নে প্রত্যেক ইউপি সদস্যকে গাছ লাগানো, ইউনিয়ন ভিক্ষুকমুক্ত করার বিষয়ে বিভিন্ন পদক্ষেপ এবং ইউনিয়নগুলোতে কিভাবে স্থানীয় জনসাধারণ কিভাবে সহজেই সুযোগ সুবিধা পেতে পারে সি বিষয়ে বিভিন্ন কৌশণ ও করণীয় দিগগুলোর উপর আলোচনা করেন।

নাগরিকদের জন্য সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা এবং সরকারের বিভিন্ন উন্নয়ন কাজগুলো যেন জনকল্যানে হয় সেদিকে খেয়াল রাখার আহবান জানান।

এজন্যে তিনি সকলের সহযোগিতা ও সমর্থন কামনা করেন। এদিকে বাগানবাড়ী ইউণিযন পরিষদে ইউএনও শারমিন আক্তার পৌছলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়ার নেতৃত্বে ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান এবং তাকে স্বাগত জানান।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৫ পিএম, ১৯ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply