Home / চাঁদপুর / রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে চাঁদপুরে মানববন্ধন
রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে চাঁদপুরে মানববন্ধন

রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে চাঁদপুরে মানববন্ধন

মিয়ানমারের আরাকান রাজ্যে নিরীহ রোহিঙ্গা মুসলিম গণহত্যা, ধর্ষণ ও নির্যাতন বন্ধের দাবিতে শনিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে ছারছীনা দরবারের সহযোগী সংগঠন জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপর জেলা শাখা।

এতে সভাপতির বক্তব্যে জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার সভাপতি হাজী আবদুল আহাদ বলেছেন, মিয়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের ওপর যে গণহত্যাসহ নির্যাতন চালাচ্ছে তা বন্ধে আন্তর্জাতিক ভাবে সকলকে এগিয়ে আনার লক্ষে কুটনৈতিক তৎপড়তা বৃদ্ধিতে সরকারের প্রতি আহ্বান জানানো হলো। পাশাপাশি শান্তির জন্য সূচিকে যে নোবেল পুরস্কার দেয়া হয়েছিল তা প্রত্যাহার করে নেয়ার জন্যও নোবেল কমিটির প্রতি আহ্বান জানাই।

তিনি আরো বলেন, আমরা আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের হযরত পীর ছহেব কেবলার এযাযতে আজকে এ শান্তি শু-শৃঙ্খল ভাবে মানববন্ধন পালন করছি। অল্প কয়েক দিনের মধ্যেই রোহিঙ্গা মুসলমানদরর জন্য ছারছীনা পীর ছাহেবের নেতৃত্বে সাহায্য পৌঁছে দিবো।

জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুুর শহর শাখার যুগ্ম সম্পাদক মাও. মুহাম্মদ আবদুর রহমান গাজীর পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি মো. জিয়াউদ্দিন খন্দকার, ফরিদগঞ্জ উপজেলার আহ্বায়ক অধ্যক্ষ মাও. আহম ছাইফুল্লাহ, জমিয়াতুল মোদার্রেছীনেরর চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাও. মো. মোস্তাফিজুর রহমান খান, যুব হিযবুল্লাহর জেলা সভাপতি মুফতি শেখ মো. জাকির, সাধারণ সম্পাদক মাও. মো. জাকির হোসাইন ও সংগঠনের জেলা সদস্য মাও. মো. আল আমিন প্রমুখ।

শুরুতে কোরআন তিলাওয়াত করেন ছাত্র হিযবুল্লাহর জেলা প্রচার সম্পাদক হাফেজ মো. মনির হোসাইন।

পরে মিলাদ পরিচালনা করেন ফরিদগঞ্জ উপজেলা সভাপতি মো. হাবিবুর রহমান এবং দোয়া মোনাজাত করেন ফরিদগঞ্জ জমইয়াতে হিযবুল্লাহর সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ মাও. মো. আবদুর রহমান।

প্রতিবেদক : মাজহারুল ইসলমা অনিক
: : আপডেট, বাংলাদেশ ০৮ : ৪০ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০১৭ শনিববার
এইউ

Leave a Reply