Home / চাঁদপুর / মানবাধিকার সুরক্ষা নিয়ে চাঁদপুরে ব্র্যাকের মতবিনিময়
মানবাধিকার সুরক্ষা নিয়ে চাঁদপুরে ব্র্যাকের মতবিনিময়

মানবাধিকার সুরক্ষা নিয়ে চাঁদপুরে ব্র্যাকের মতবিনিময়

চাঁদপুরে ব্যাকের মানবাধিকার ও আইন সহায়তা কর্মসুচীর আওয়তায় মানবাধিকার সুরক্ষায় সচেতনতা ও আইনগত সহায়তা বিষয়ক মতবিনিময় সভা সোমবার (২২ মে) বিকেলে চাঁদপুর জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো.সেলিম মিয়া,চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতোয়ার রহমান,অতিরিক্ত জেলা ম্যাজিসেট্রট মোহাম্মদ শাহাদাৎ হোসেন,অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.মামুনুর রশিদ,অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মো.কায়সার মোশারফ ইউসুফ,জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো.মজিবুর রহমান ভূইয়া,ব্র্যাক প্রধান কার্যালয়ের প্রোগ্রাম ম্যানেজার একরামুল হক,ব্র্যাক কুমিল্লা বিভাগীয় আইনজীবী একরামুল ইসলাম,ব্র্যাক চাঁদপুর প্রতিনিধি ফারুক আহম্মেদ,প্রথম আলোর চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ,অ্যাড.কোহিনুর রশিদ,অ্যাড.মো.শফিকুল ইসলাম,অ্যাড.শহিদ উল্লাহ পাটোয়ারী প্রমুখ।

জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ তাঁর বক্তব্যে বলেন,মানবাধিকার সুরক্ষায় যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করলে মানবাধিকার লঙিঘত হবেনা। বিচার একটা স্বচ্ছ ব্যবস্থা এখানে জোর করে কিছু হয়না। আমরা বিচারকরা শাস্তি দেই আইন অনুযায়ী দেই।

মতবিনিময় সভায় ব্র্যাক কর্মকর্তারা তাদের লিখিত তথ্যে জানান,চাঁদপুরে ২০০৫ সাল থেকে মানবাধিকার সুরক্ষায় কাজ করে আসছে।

এ পর্যন্ত চাঁদপুর জেলায় মানবাধিকার ও আইন সহায়তা কর্মসুচির আওতায় দেওয়ানী ও পারিবারিক মামলার সংখ্যা ৫৬ হাজার ৯৫৭টি।

এর মধ্যে রায় হয়েছে ৪৩ হাজার ৯১১টি।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ৮ : ২০ পিএম, ২২ মে ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply