Home / চাঁদপুর / মাদক নিয়ন্ত্রণে এসপি শামসুন্নাহারের ব্যতিক্রমী উদ্যোগ
sp samsunnahar chandpur
ফাইল ছবি

মাদক নিয়ন্ত্রণে এসপি শামসুন্নাহারের ব্যতিক্রমী উদ্যোগ

মাদকের ভয়াবহতা কমিয়ে আনতে ব্যাতিক্রমী এক উদ্যোগ গ্রহন করেছেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম। তিনি গত দুই বছর জেলার প্রত্যন্ত অঞ্চলে মাদক নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে যেসব বিষয়গুলো উপলব্ধি করেছেন তারই আলোকে জেলার ৮৯ ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ডে স্কুল, কলেজ ও ঝরে পড়া শিক্ষার্থীদের নিয়ে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছেন।

সোমবার (১০ জুলাই) দুপুর ১২টায় চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি পেভলিয়ানে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে নিজের অভিজ্ঞতা বর্ননা করতে গিয়ে সকলকে উল্লেখিত আয়োজনের কথা বলেন।

পুলিশ সুপার বলেন, ১৫-১৬ বছরের স্কুল ও কলেজ পড়–য়া শিক্ষার্থীরা বন্ধুদের সাথে মিশে মাদকে জড়িয়ে পড়েন। কারণ স্কুলের গন্ডি পেরিয়ে কলেজে আসলে তারা নিজেদেরকে অনেকটা স্বাধীন ভাবতে শুরু করেন। আর যে সব শিক্ষার্থী বিভিন্ন কারণে পড়া লেখা থেকে ঝরে পড়েন, তারা থাকেন অভিভাবকহীন। বিভিন্ন প্রতিষ্ঠানে শ্রমিক হিসেবে তারা কাজ করেন। আর এ কারণে টুর্নামেন্টের প্রত্যেক দলে খেলেয়াড়দের মধ্যে স্কুল ও কলেজের খেলেয়াড় থাকবেন ৬জন এবং ঝরে পড়া শিক্ষার্থী থাকবেন ৫জন।

চাঁদপুর জেলা পুলিশ জঙ্গিবাদ, মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং ও সন্ত্রাস মুক্ত করার জন্য কাজ করে যাচ্ছে। পাশাপাশি নারী ও শিশু নির্যাতন বিষয়ে আলাদা ভাবে নারী ও শিশু সহায়তা কেন্দ্রের মাধ্যমে কাজ করছেন। মাদকাসক্তদের আটক করলে অনেক সময় হিতে বিপরীত হয়। সে জন্য আমরা তাদেরকে এনে এখন কাউন্সিলিং করতে শুরু করেছি। সকলের সহযোগিতা থাকলে চাঁদপুর জেলাও মাদক ও সন্ত্রাস মুক্ত হবে বলেন এ পুলিশ সুপার।

সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সকার বিভাগ চাঁদপুর এর উপ-পরিচালক মোহাম্মদ আবদুল হাই।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৪০ পিএম, ১০ জুলাই ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply