Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ‘প্রজন্মকে বাঁচাতে মাদক জিরো টলারেন্সে আনতে হবে’
প্রজন্মকে বাঁচাতে মাদক জিরো টলারেন্সে আনতে হবে

‘প্রজন্মকে বাঁচাতে মাদক জিরো টলারেন্সে আনতে হবে’

যুগ্ম-সচিব ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (শিক্ষা নিরোধ) কেএম তারিকুল ইসলাম বলেছেন, ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছেন। আগামি প্রজন্মকে বাঁচাতে হলে যেকোনা মূল্যে মাদক জিরো টলারেন্সে আনতেই হবে।

চাঁদপুরের মতলব উত্তরে ছেঙ্গারচর বিশ^বিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে শনিবার (৪ জানুয়ারি) সকালে এক মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ‘ভিশন ২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে ও ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলতে যুবসমাজের অগ্রণী ভূমিকা পালন জরুরি। মাদকাসক্ত যুবকের পক্ষে এটা সম্ভব নয়। তাই যুবকদের মাদক প্রতিরোধের পক্ষে থেকে সামাজিক আন্দোলন গড়ে তুলে হবে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা মাদক নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিচালক মানজুরুল ইসলাম।

ছেঙ্গারচর বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশারের সভাপতিত্বে ও প্রভাষক মো.আহসান উল্লা সরকারের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মো.মফিজুল ইসলাম,ছেঙ্গারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ, ঢাকা মেট্রো উপ-অঞ্চল (দক্ষিণ) মাদক নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মো.সামছুল আলম, ওসি মো.আলমগীর হোসেন, উপাধ্যক্ষ হোসাইন মো. ইয়াছিন, সহকারী অধ্যাপক মকবুল হোসেন ।

সকল বক্তারা সকল শিক্ষার্থী ও যুবসমাজকে মাদক থেকে দূরে থাকার এবং মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ইসলাম শিক্ষা প্রভাষক মো. হাবিবুর রহমান। সভায় মাদকের কুফল তুলে ধরে বক্তব্য দেন শিক্ষার্থী আরিফুর রহমান ও হালিমা আক্তার।

প্রতিবেদক- মতলব উত্তর করেসপন্ডেন্ট
।। আপডটে, বাংলাদশে সময় ১১ : ৩৪ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭ শনিবার
এইউ

Leave a Reply