Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে রিকশা চালিয়ে চিকিৎসার অর্থ সংগ্রহে এহসানুল
মতলবে রিকশা চালিয়ে চিকিৎসার অর্থ সংগ্রহে এহসানুল

মতলবে রিকশা চালিয়ে চিকিৎসার অর্থ সংগ্রহে এহসানুল

মৃত্যুর স্বাদ সবাইকেই একদিন গ্রহণ করতে হবে। এটা চিরন্তন সত্য। তার পরও কেউ মৃত্যু কামনা করে না। সবাই বাঁচতে চায়। যার মৃত্যু নিশ্চিত সন্নিকটে, সেও বাঁচার আকুতি করে।

তেমনই একজন ৩২ বছর বয়সী দিন মজুর রিকশাচালক মোঃ এহসানুল হক পল্টু। তার শরীরের একটি কিডনী নষ্ট হয়ে যাওয়ায় সে এখন বাঁচার লড়াই করছে। নিজেকে বাঁচার জন্য মৃত্যু যন্ত্রণা সাথে নিয়েই রিকশা চালিয়ে চিকিৎসার টাকা জোগাড় করছেন।

এহসানুল হক পল্টু মতলব দক্ষিণ উপজেলার বাবুরপাড়া গ্রামের মৃত আলী আরশাদ বেপারীর ছেলে। দু’চালা একটি ছনের ঘর-ভিটা ছাড়া কিছুই নেই। ছোট বেলায় বাবা মারা যায়। বর্তমানে স্ত্রী ও ৮ বছরের ছেলে মোঃ ইয়াছিন আরাফাত (৩য় শ্রেণিতে পড়ে) ও ৩ বছরের কন্যা আয়েশা আক্তারকে নিয়ে দুর্বিসহ জীবনযাপন করছে।

অভাব-অনটন কাটিয়ে উঠতে না পাড়ায় দগরপুর আব্দুল গণি উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণি পর্যন্ত পড়ালেখার ইতি টানতে হয়। ১২ বছর বয়সেই উপার্জন করতে নেমে যায় রাস্তার। চালাতে শুরু করেন রিকশা।

এহসানুল হক পল্টু গত বছরের আগস্ট মাসে শরীরের বাম পার্শে ব্যাথা অনুভব করে এবং সাথে সাথে মতলব পৌরসভার কার্যালয় সংলগ্ন একটি প্রাইভেট ক্লিনিকের ডা. আব্দুল মতিন পাটোয়ারীর পরামর্শ নেয়।

ডা. তার শরীরের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে জানায় তার শরীরের বাম পার্শের কিডনী নষ্ট হয়ে গেছে। পরবর্তীতে সে চাঁদপুর ২৫০ শয্যা হাসপাতালের সিনিয়র কসসালটেন্ট ডা. মোঃ শাহাদাত হোসেনের নিকট গেলে তিনি তার পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট দেখে উন্নত চিকিৎসার জন্য পিজি হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন।

সেখানে তার প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা লাগতে পারে বলে জানিয়ে দেয়। ওই টাকার অভাবে তার চিকিৎসা শুরু হচ্ছে না। মতলব বাজার শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মাওলানা মোঃ কবির আহমেদ তার আশু রোগমুক্তির কামনাসহ বিভিন্ন ব্যক্তিদের কাছ থেকে আর্থিক সহায়তা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোটা. ডা. একেএম মাহাবুবুর রহমান বিভিন্ন সময়ে ঔষধ দেয়ায় সাময়িক সুস্থতাবোধ করে।

বর্তমানে তার শারীরিক অবস্থা খুব সংকটাপন্ন। এছাড়া সন্তানদের পড়ালেখা ও সংসার খরচ এবং ডাক্তারের চিকিৎসার জোগাতে মৃত্যুর যন্ত্রণা নিয়েই ইঞ্জিনচালিত অটোরিকশা চালাচ্ছে।

তাকে সুস্থ করার জন্য এবং স্ত্রী সন্তানদের ভব্যিষতের কথা বিবেচনা করে সমাজের বিত্তবানদের কাছ থেকে আর্থিক সহযোগীতা কামনা করেছেন এহসানুল হক পল্টু। তার ব্যাংক হিসাব নং-১৬৭২০, ইসলামী ব্যাংক মতলব বাজার শাখা, চাঁদপুর।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
আপডেট, বাংলাদেশ সময় ০৩: ৩৭ এএম, ২৬ মার্চ ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply