Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / চাঁদপুরে স্ত্রীসহ ভুয়া এমপি ও সচিব পরিচয়দানকারী চক্রের সদস্য আটক
চাঁদপুরে স্ত্রীসহ ভুয়া এমপি ও সচিব পরিচয়দানকারী চক্রের সদস্য আটক

চাঁদপুরে স্ত্রীসহ ভুয়া এমপি ও সচিব পরিচয়দানকারী চক্রের সদস্য আটক

কখনো নিজেকে সবরকার দলের এমপি, মন্ত্রণালয়ের সচিব, সেনা সদস্য, পুলিশ সদস্যসহ ঊর্ধ্বতন বিভিন্ন কর্মকর্তা। এসব পরিচয় দিয়ে বিভিন্ন মানুষকে জিম্মি করে অর্থ আত্মসাৎ করে আসছে।

এমন অভিযোগে সংঙ্গবদ্ধ প্রতারক চক্রের ‘মূলহোতা’ মোহাম্মদ ইবনে মিজান রনি (৪৬) ও তার ৩য় স্ত্রী রেশমা বেগমকে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থেকে আটক করেছে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ।

বুধবার (২ আগস্ট) বিকেলে প্রতারক চক্রের সদস্যদের উদ্দেশ্যে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।

প্রতারক মোহাম্মদ ইবনে মিজান রনি (৪৬) হাজীগঞ্জ উপজেলার ট্রাকরোড এলাকার মৃত.বাচ্চু মিয়ার ছেলে। পুুলিশ জানিয়েছেন সে হাজীগঞ্জ উপজেলার জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম-আহবায়ক।

তার বিরুদ্ধে প্রতারণার দায়ে কচুয়া থানায় ২ (০৩) ১১, মাগুড়া জেলার সদর থানায় ৬২ (০১) ১১ ও হাজীগঞ্জ থানায় ১৯, ৩১/৭ মামলা রয়েছে।

এছাড়া ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৭(১১) ৯ মামলা রয়েছে। তার ফারজানা বেগম ও মুক্তি নামের আরোও দু’ স্ত্রী রয়েছে।

প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেন,‘প্রতারক চক্রের কারণে সাধারণ জনগণ জিম্মি। রনি বিভিন্ন সময়ে মন্ত্রী, সংসদ সদস্য, বিভিন্ন মন্ত্রনালয়ের সচিব, পুলিশ, সেনাবাহিনী, এবং বিভিন্ন বিভাগের উর্ধতন সরকারি কর্মকর্তা হিসাবে পদ ও নাম পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। ’

গোপন সংবাদের ভিক্তিতে ৪ থেকে ৫ দিন ধরে রনিকে চিহ্নিত করে আটকের চেষ্টা চালানো হয়। রনি প্রথমে হাজীগঞ্জ থেকে ঢাকা,তারপর ঢাকা থেকে চট্টগ্রামে চলে যায়। পরে দাউদকান্দি হাইওয়ে পুলিশের সহায়তায় চট্টগ্রাম থেকে চৌদ্দগ্রামে যাওয়ার পথে রনি ও তার স্ত্রী কে আটক করা হয়।

তিনি আরোও বলেন, ‘রনি আন্ডারওয়ার্ল্ড এর প্রতারক দলের একজন দলনেতা। তার মূলত কোনো পেশা নেই বলে আমরা খবর নিয়েছি। সে বিভিন্ন সময়ে মানুষের সাথে প্রতারণা করত বলে স্বীকার করেছে।’

তাদের একটি সংঙ্গবদ্ধ চক্র রয়েছে। এ চক্রের সাথে আরোও কেউ জড়িত রয়েছে বলে আমরা আন্দাজ করছি। শীঘ্রই বাকি সদস্যদের আটক করে আইনের আওতায় আনা হবে। সে জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

এ সময় আরোও বক্তব্য রাখেন,‘অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান,জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ আলমগীর হোসেন,চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী,সাাবেক সভাপতি ইকরাম চৌধুরী,শহীদ পাটওয়ারী,বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী,হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাবেদুল ইসলাম।

এদিকে তার বিষয়ে হাজীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ড. আলমগীর কবির পাটওয়ারী মুঠোফোনে চাঁদপুর টাইমসকে বলেন, ‘রনি আমাদের হাজীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক, তার বিরুদ্ধে যদি এ ধরণের কোনো অভিযোগ প্রমাণিত হয়, তাহলে অবশ্যই আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিবো। বিএনপি সাধারণত এসব বিষয়ে কাউকে ছাড় দেয় না।’

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ৮: ৫৪ পিএম, ২ আগস্ট ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply