Home / জাতীয় / ভারত সফর শেষে সংবাদ সম্মেলনে যা বললেন প্রধানমন্ত্রী
Hasina
ফাইল ছবি

ভারত সফর শেষে সংবাদ সম্মেলনে যা বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার (১১ এপ্রিল ) বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে বলেছেন, ‘ ভারতে সফরের মধ্য দিয়ে সে দেশের সঙ্গে সম্পর্ক আরও স-ুসংহত হয়েছে। বন্ধুপ্রতীম প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক তাৎপর্য বহন করে।

বর্তমানে তা’ এক বিশেষ উচ্চতায় উন্নীত হয়েছে। সামগ্রিকভাবে এ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ-ভারত দ্বি-পাক্ষিক সম্পর্ক নতুন গতির সঞ্চার হয়েছে।’

ভারত সফর শেষ করে একদিন পর প্রধানমন্ত্রী গণভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। সম্মেলনে তিনি ভারত সফরের অর্জন ও সফলতা তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন,‘ বাংলাদেশ সরকার বাস্তব ঘনিষ্ঠ উদ্ভাবনমুখী অর্থনীতি গড়ে তুলতে চায়। যা একটি অন্তর্ভূক্তিমূলক সমাজ ও কর্মসংস্থান নিশ্চিত করবে। আমি নিশ্চিত একসঙ্গে কাজ করলে এ অঞ্চলের মানুষের জীবন আমরা বদলে দিতে পারব।’

শুক্রবার (৭ এপ্রিল ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের ভারত সফরে যান। সোমবার (১০ এপ্রিল) তিনি দেশে ফিরে আসেন। ভারত সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি প্রণব মুখাজির্র সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন ও উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারীর সঙ্গে সাক্ষাত্ করেন।

এ সময় ভারতীয় জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী, ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার সঙ্গে সাক্ষাৎ করেন।

দু’দেশের প্রধানমন্ত্রীর মধ্যে হায়দরাবাদ হাউসের বলরুমে বৈঠক শেষে ঢাকা ও নয়াদিল্লীর মধ্যে ৩৪টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৬:১৫ পিএম,১১ এপ্রিল ২০১৭, ময্গলবার
এজি

Leave a Reply