Home / চাঁদপুর / বিশ্ব টিকাদান সপ্তাহে চাঁদপুরে আলোচনা সভা
বিশ্ব টিকাদান সপ্তাহে চাঁদপুরে আলোচনা সভা

বিশ্ব টিকাদান সপ্তাহে চাঁদপুরে আলোচনা সভা

‘টিকা শিশুর জীবন বাঁচায়’ টিকাদান সপ্তাহের প্রতিপাদ্য নিয়ে ২৪ থেকে ৩০ এপ্রিল বিশ্ব টিকাদান সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর স্বাস্থ্য বিভাগ খুব তৎপর ভাবে কাজ করছে। এর সাথে পৌরসভা একযোগ হয়ে কাজ করছে। উন্নত দেশ গড়তে হলে সুস্থ্য একটি জাতি গড়তে হবে এবং প্রত্যেকটা নাগরিক উন্নত ভাবে জীব-যাপন গড়তে হলে সকল প্রকার মৌলিক চাহিদা পূরণ করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমানে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল প্রকার মৌলিক চাহিদা পূরনে কাজ করছেন। শুধু মাত্র এই সরকারের আমলেই কিছুটা হলেও সাফল্য অর্জন করতে পেরেছি।

এছাড়া এই সরকারের আমলে স্বাস্থ্য সেবা বহুদুর অগ্রগতি হয়েছে। আমরা এই সরকারের আমলে অনেকদুর এগিয়েছি এবং আমাদের আরো এগিয়ে যেতে হবে। আমরা প্রত্যেকের স্থান থেকে কাজ করলে কোন কাজে সমস্যা হবে না। মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। সরকার যেহুতু কাজ করছে আমাদেরও কাজ করতে হবে। তাহলেই আমরা উন্নত দেশের মত এগিয়ে যেতে পারবো। কারন আমরা সঠিক নেতৃত্বের মানুষ পেয়েছি।

সিভিল সার্জন ডা. মো. মতিউর রহমানের সভাপতি ও সহকারী মেডিক্যাল অফিসার আশ্রাফ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন ডা. মো. রাসেল আহমেদ।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর আড়াইশ শয্যা বিশিস্ট সরকারি জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্ত, স্বাধীনতা পদন প্রাপ্ত নারি মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, বিএম এর সভাপতি ডা. মো. নুরুল হুদা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইলিয়াস, ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. কবির উদ্দিন, আত্মনিবেদিতা মহিলা সংস্থার উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, উপজেলা স্বস্থ্য কর্মকর্তা ডা. সফিকুল ইসলাম, শাহরাস্তি উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স এর তত্তাবধায়ক ডা. মানিক লাল মজুমদারসহ বিভিন্ন উপজেলার স্বস্থ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ১০: ০৭ পিএম, ২৪ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply