Home / জাতীয় / প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ
বিমানের জরুরি অবতরণ
ফাইল ছবি

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের উড়োজাহাজ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কিমেনিস্তানে জরুরি অবতরণ করেছে। উড়োজাহাজটি হাঙ্গেরির উদ্দেশে সকালে ঢাকা ত্যাগ করেছিল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাঙ্গেরির প্রেসিডেন্ট ড. জানোস এডার’র আমন্ত্রণে বুদাপেস্ট পানি শীর্ষ সম্মেলন-২০১৬’এ অংশ নিতে ৪ দিনের সফরে বুদাপেস্টের উদ্দেশে রোববার (২৭ নভেম্বর) সকালে ঢাকা ত্যাগ করেছেন।

প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি ফ্লাইট সকাল ৯টায় বুদাপেস্টের উদ্দেশে হজরত শাহজালাল বিমান বন্দর ত্যাগ করে।।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে ফোর সিজন্স হোটেল গ্রিসহাম প্যালেস-এ নিয়ে যাওয়া হবে। সফরকালে তিনি এ হোটেলে অবস্থান করবেন।

সফরকালে প্রধানমন্ত্রী দু’দিনের বুদাপেস্ট পানি শীর্ষ সম্মেলন এ বিভিন্ন অধিবেশনে যোগদান করবেন এবং হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করবেন।

তিনি বাংলাদেশ-হাঙ্গেরিয়ান বিজনেস অ্যান্ড ইকোনমিক ফোরামের উদ্বোধন এবং প্রেসিডেন্ট জানোস এডার’র সঙ্গে সাক্ষাৎ করবেন বলে আশা করা হচ্ছে। হাঙ্গেরির উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ করবেন।

প্রধানমন্ত্রীকে বিদায় জানানোর জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রেলমন্ত্রী মুজিবুল হক, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, সংসদে চিফ হুইপ এএসএম ফিরোজ অন্যান্যের মধ্যে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, কূটনৈতিক কোরের ডিন, উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৬ :১ে৯ পিএম, ২৭ নভেম্বর ২০১৬, রোববার
এজি/ এইউ

Leave a Reply