Home / চাঁদপুর / ‘পারিবারিক কলহে’ চাঁদপুরে বিষপানে যুবকের আত্মহত্যা
Suicide
প্রতীকী

‘পারিবারিক কলহে’ চাঁদপুরে বিষপানে যুবকের আত্মহত্যা

‘পারিবারিক কলহে’ অভিমান করে হাসান গাজী (২৭) নামের যুবক বিষপান করে আত্মহত্যা করেছে। রোববার (২১ মে) দুপুরে চাঁদপুর সদর বালিয়া ইউনিয়নের পূর্ব সাপদী গ্রামের গাজী বাড়িতে এ ঘটনা ঘটে।

বিষপানে মৃত্যুবরণকারী হাসান গাজী ওই গ্রামের মৃত আঃ জব্বার গাজীর ছেলে।

হাসানের পরিবারের লোকজন প্রথমে এর দায়বার তার স্ত্রীর ওপর চাপিয়ে দিতে চাইলেও খবর নিয়ে জানা যায়, গত এক বছর ধরে প্রেমের সর্ম্পকে বিয়ে করার অপরাধে তাকে স্ত্রী নিয়ে বাড়িতে ঠাই না দেয়ার কারনে সে এ আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে।

হাসানের মা জাহানারা বেগমসহ পরিবারের লোকজন জানান, প্রায় এক বছর পূর্বে ফরিদগঞ্জ উপজেলার সকদীরামপুর গ্রামের শহীদ গাজীর মেয়ে হাবিবা আক্তার মুন্নির (২০) সাথে প্রেমের সম্পর্কে বিয়ে হয়। তাদের অভিযোগ মুন্নির স্বামী থাকা সত্ত্বেও মোবাইল ফোনে সে জনৈক যুবকের সাথে প্রেমের সর্ম্পক গড়ে তুলে। এ নিয়ে প্রায়ই তাদের মধ্যে অনেক বাকবিতন্ডা হতো। এ কারনেই হাসান বিষপান করে আত্মহত্যা করেছে।

হাসানের পরিবারের লোকজন আরো জানায় সে তার শশুর বাড়িতে থাকতো। ঘটনারদিন হাসান ঘরে আসার পর হাসান হঠাৎ মৃত্যু যন্ত্রনায় ছটপট করে মাটিতে লুটিয়ে পড়ে। তারা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে আত্মহত্যা প্রসঙ্গে হাসানের স্ত্রী হাবিবা আক্তার মুন্নি ও শশুর বাড়ির লোকজন বলছেন ভিন্ন কথা।

তাদের দাবি, হাসান প্রেম করে বিয়ে করার কারণে তার বাবা মারা যাওয়ার পর থেকে তার ভাই এবং মা বোনরা তাকে বাড়িতে আসতে দেয়নি। একারনে সে শশুর বাড়িতে থেকেই কাজ কর্ম করতো। শনিবার সে তার নিজ বাড়িতে আসেন। তারপর পরের ঘটনা তারা আর কিছুই বলতে পারবে না। তাদের জোরালো অভিযোগ হাসানকে বাড়িতে জায়গা না দেয়ার কারনেই সে ভাই বোনদের সাথে ঝগড়া করে অভিমানে বিষপানে আত্মহত্যা করেছে। এমনকি এই মৃত্যুর খবরটাও তারা তার স্ত্রী মুন্নিকে জানায়নি। তাদের কারণে সে আত্মহত্যার পথ বেছে নেয়ায় নিজেরা বাঁচতে সেই দায়বার স্ত্রী মুন্নির ওপর চাপানোর চেষ্টা করছেন।

পরে হাসপাতাল কৃর্তৃপক্ষ বিষয়টি চাঁদপুর মডেল থানায় অবগত করলে থানার এস আই অনুপ চক্রবর্তী সর্ঙ্গীয়ফোর্স নিয়ে লাশের সুরুতহাল রির্পোট তৈরি করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে যায়।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১ : ২০ এএম, ২২ মে ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply