Home / বিশেষ সংবাদ / পানি থেকে বাঁচলেও মরতে হলো মানুষের হাতে
পানি থেকে বাঁচলেও মরতে হলো মানুষের হাতে

পানি থেকে বাঁচলেও মরতে হলো মানুষের হাতে

বন্যার পানি থেকে বাঁচতে পেয়ারাবাগানে আশ্রয় নেয় মেছোবাঘটি। পানি থেকে বাঁচলেও মানুষের হাতে মরতে হলো তাকে। লোকজন পিটিয়ে হত্যা করেছে বাঘটিকে।

আজ রোববার মানিকগঞ্জের শিবালয় উপজেলার কলাবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শাহনেওয়াজ আলমকে জানানো হলেও তিনি ঘটনাস্থলে গিয়ে কোনো ব্যবস্থা নেননি।

স্থানীয় বাসিন্দারা জানান, সকাল ৮টার দিকে কলাবাগান এলাকার শহিদুল ইসলামের পেয়ারাবাগানে মেছোবাঘটিকে দেখা যায়। এ খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়।

তা শুনে এলাকার অনেকে লাঠিসোটা নিয়ে বাঘটিকে ধাওয়া করেন। এ সময় বাঘটা প্রাণ বাঁচাতে আশ্রয় নেয় পাশের চান মিয়ার বাড়ির একটি ঘরে। সেখানে ঘেরাও করে বাঘটিকে পিটিয়ে হত্যা করে স্থানীয় বাসিন্দারা।

এরপর মৃত মেছোবাঘটিকে কলাবাগান বাজারে একটি গাছের ডালের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়।

এ ব্যাপারে প্রাণিসম্পদ কর্মকর্তা শাহনেওয়াজ আলমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তিনি মোবাইল ফোন ধরেননি। পরে সাংবাদিকরা বিষয়টি জেলা প্রশাসককে জানান।

জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস সাংবাদিকদের জানান, বন্য প্রাণী এভাবে হত্যা করা আইনত অপরাধ। ঘটনা জানার পরও ওই প্রাণিসম্পদ কর্মকর্তা দায়িত্বে অবহেলা করেছেন। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

শিবালয় উপজেলার বেশির ভাগ এলাকা বন্যার পানিতে তলিয়ে আছে।

নিউজ ডেস্ক ।।আপডটে, বাংলাদশে সময় ৭:৩৪ পিএম,৭ আগস্ট ২০১৬,রোববার
এইউ

Leave a Reply