Home / চাঁদপুর / নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের ক্রীড়া প্রতিযোগিতা
নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের ক্রীড়া প্রতিযোগিতা

নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের ক্রীড়া প্রতিযোগিতা

নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুক্রবার (৩১ মার্চ) সকালে বিদ্যালয় প্রাঙ্গণে (গণি মডেল উচ্চ বিদ্যালয়) অনুষ্ঠিত হয়েছে।

ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমাণ গণি পাটওয়ারী।

তিনি বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙারী জাতির জনকের নেতৃত্বে আমরা যে স্বাধীন রাষ্ট্র পেয়েছি। এই মাটিতে ত্রিশ লাখ শহীদের রক্ত আর ২ লাখ মা-বোন ত্যাগ মিশে রয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। আমার সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে যোগ্য নাগরীক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা জাতির জনককে হত্যা করেই ক্ষ্যান্ত হয়নি। তারা এখানো দেশ বিরোধী নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। একটি গোষ্ঠি আমাদের যুব সমাজকে ধর্মের ভুল ব্যখ্যা দিয়ে তাদের রাষ্ট্র বিরোধী কাজে লিপ্ত করছে। আমাদের ইসলাম ধর্ম শান্তি ও মানবতার ধর্ম। কেউ যাতে ইসলাম ধর্মের অপব্যখ্যা দিয়ে আমাদের সন্তানদের ভুল পথে নিতে না পারে সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্য বিয়ে সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে হবে। আসুন আমরা শিক্ষক এবং অভিভাবকরা মিলে নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলি।

নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতন এর প্রতিষ্ঠাতা অ্যড. ফজলুল হক সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণি মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, প্রধান শিক্ষক মো. আব্বাস উদ্দিন। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ ইতু চক্রবর্তী। শুভেচ্ছ বক্তব্য রাখেন শিক্ষার্থীদের অভিভাবক এনামুল হোসেন চৌধুরী।

মো. দেলোয়ার হোসেনের পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাকের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, নারী নেত্রী আছিয়া বেগম, খোদেজা রহমান, বিদ্যালয়ের সহকারি শিক্ষক রিয়াদ হোসেন, দীপান্বিতা দাস, আইনুন নাহার, নুর হায়াতি সিনথিয়া, শ্যামলী, মুন্না, মিনারা, রিতা বিশ্বাস ও সুধীর পার্বত সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী এর অভিভাবকবৃন্দ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ১০: ৩৭ পিএম, ৩১ মার্চ ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply